প্রাথমিক প্রধান শিক্ষকের চাকরির বিজ্ঞপ্তি | পরীক্ষার তারিখ, ফলাফল | Primary Head Teacher Job Circular 2022

 প্রাথমিক প্রধান শিক্ষকের চাকরির বিজ্ঞপ্তি 2022 প্রাথমিক ও শিক্ষা মন্ত্রণালয় এখানে প্রকাশ করবে। দীর্ঘদিন পর, বাংলাদেশ সরকার এই বছর 2022 সালের প্রাথমিক প্রধান শিক্ষক নিয়োগের জন্য অনুমোদন করেছে। পাবলিক সার্ভিস কমিশন PSC প্রাথমিক প্রধান শিক্ষকের চাকরির বিজ্ঞপ্তি 2022 প্রকাশ করবে। সেখানে 5000 জনেরও বেশি প্রধান শিক্ষক রয়েছেন যারা দ্বিতীয় শ্রেণীর কর্মকর্তা (নন-ক্যাডার) হিসাবে নিয়োগ পাবেন। ) খুব শিগগিরই তা প্রকাশ করবে বলে জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

Primary Head Teacher Job Circular 2022

প্রাথমিক ও গণশিক্ষা সচিব মোহাম্মদ হুমায়ুন খালিদ বলেন, প্রধান শিক্ষকদের ৬৫ শতাংশ সহকারী শিক্ষক থেকে পদোন্নতির মাধ্যমে এবং ৩৫ শতাংশ নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের এই কর্মকর্তা বলেন, বর্তমানে বাংলাদেশে মোট ৬৩০৪১টি প্রাথমিক বিদ্যালয় এবং ১৫ হাজারের বেশি প্রধান শিক্ষকের পদ শূন্য রয়েছে। পিএসসি সরাসরি নিয়োগ দেবে ৪৫১২ জন প্রধান শিক্ষক।

প্রাথমিক প্রধান শিক্ষকের চাকরির বিজ্ঞপ্তি অনুসারে, 2021 শীঘ্রই প্রকাশিত হবে। বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন পিএসসি এই সার্কুলার প্রক্রিয়াধীন রাখে। প্রাথমিক ও গণমন্ত্রণালয় জানিয়েছে, প্রধান শিক্ষকের অভাবে প্রাথমিক শিক্ষা ব্যাহত হচ্ছে। কিছু বিদ্যালয়ে পর্যাপ্ত সহকারী শিক্ষক নেই।

Online Application

তবে সহকারী শিক্ষকরা ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন। তাই পড়াশোনা ও অন্যান্য কাজ ঠিকমতো হয় না। এ অবস্থায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় প্রাথমিক প্রধান শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশের সিদ্ধান্ত নিয়েছে। শিক্ষক নিয়োগ করবেন ২য় শ্রেণীর কর্মকর্তা (নন-ক্যাডার) হিসেবে।

Exam Date


এপ্রিল ও জুলাই মাসের মধ্যে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

The exam will be held in April 2022


বুধবার (১০ মার্চ) দুপুরে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী ড. জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত হয়।


এর পরে, এখানে আপনাকে প্রাথমিক প্রধান শিক্ষক নিয়োগের অনলাইন আবেদন প্রক্রিয়া এবং আবেদন পদ্ধতি জানতে হবে। বিভাগীয় প্রার্থী হিসাবে প্রাথমিক প্রধান শিক্ষকদের কীভাবে আবেদন করবেন। সবচেয়ে গুরুত্বপূর্ণ, যখন সার্কুলারটি প্রকাশিত হবে তখন আমরা বিস্তারিত সহ এখানে আপডেট করব। এছাড়াও, এটি www dpe gov bd এবং www dpe teletalk com bd-এ প্রকাশিত হবে।

উপসংহারে

অন্য কথায়, প্রাথমিক প্রধান শিক্ষক হিসাবে এই 2য় শ্রেণীর নন-ক্যাডার চাকরি পাওয়ার একটি দুর্দান্ত সুযোগ। এই চাকরিতে বেতন 40000/- এর বেশি। বিভাগীয় প্রার্থীরা 65% রিজার্ভ পাবেন এবং বাইরের প্রার্থীরা 35% পাবেন। 



Post a Comment

0 Comments