ডিপ্লোমা ইন নার্সিং ভর্তির প্রবেশপত্র, ফলাফল 2020-21 | www bnmc teletalk com bd | Diploma in Nursing Admission

 ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এবং মিডওয়াইফারি ভর্তি বিজ্ঞপ্তি 2020-21। ডিপ্লোমা ইন নার্সিং ভর্তি বিজ্ঞপ্তি 2020-21 www bnmc gov bd এ প্রকাশিত। অনলাইন আবেদন 15 জুলাই 2021 থেকে শুরু হয়। ডিসেম্বর 2021 এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পর আপনি নার্সিং সায়েন্স এবং মিডওয়াইফারি ভর্তির ফলাফল 2020-21-এ ডিপ্লোমা পাবেন। তার আগে আপনাকে www bnmc gov bd অথবা www bnmc teletalk মাধ্যমে প্রবেশপত্র ডাউনলোড করতে হবে। এখানে আপনাকে ভর্তি পরীক্ষা, অ্যাডমিট কার্ড ডাউনলোড এবং ফলাফলের জন্য আসন পরিকল্পনা পেতে হবে। পাশাপাশি একটি মেধা তালিকা এবং অপেক্ষার তালিকা।

যাইহোক, মোট ১৫ টি সরকারি নার্সিং ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি  বছর মেয়াদী কোর্স ১ম বর্ষে ভর্তি চলছে। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। নীচে, আপনাকে টেলিটক এসএমএস এবং www bnmc teletalk com bd এর মাধ্যমে অনলাইন আবেদন জমা দেওয়ার প্রক্রিয়া দেখতে হবে।

নার্সিং এবং মিডওয়াইফারি ভর্তির ডিপ্লোমা আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা এবং অন্যান্য শর্তাবলী 2020-21

প্রার্থীদের অবশ্যই বাংলাদেশের মূল নাগরিক হতে হবে।
প্রার্থীদের 2017 এবং 2018 সালের এসএসসি পরীক্ষায় ন্যূনতম জিপিএ 2.25 এবং এইচএসসি পরীক্ষার ফলাফলে 2.50 জিপিএ বা 2019 এবং 2020 এর সমতুল্য থাকতে হবে। কিন্তু মোট 6.00 এর কম নয়।

প্রার্থীদের অবিবাহিত এবং সুস্থ থাকতে হবে।

Diploma in Nursing Science & Midwifery Admission Notice Circular 2020-21

অবশ্যই, 52 টি আসন মুক্তিযুদ্ধ কোটার জন্য সংরক্ষিত। কিন্তু আবেদন করার জন্য তাদেরও একই শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। ভর্তি পরীক্ষার ফলাফল অনুযায়ী মেধাতালিকা দ্বারা সংরক্ষিত আসনও পূরণ করা হয়। বাকি আসন 60% মেধা তালিকা এবং 40% জেলা কোটা দ্বারা পূরণ করা হবে। শুধুমাত্র 5 টি মেডিকেল কলেজ নার্সিং ইনস্টিটিউটের জন্য, মোট আসনের বিপরীতে 10% আসন পুরুষ প্রার্থীদের দ্বারা পূরণ করা হবে।

এসএমএস -এর মাধ্যমে অনলাইনে আবেদনের সময়, প্রার্থীরা কোন কেন্দ্রের অধীনে ভর্তি পরীক্ষায় বসতে চান, তাদের এসএমএস -এ সেন্টার কোড উল্লেখ উল্লেখ করা উচিত। নীচের কেন্দ্র কোড দেখুন।

How to apply online by Teletalk Mobile SMS?

Go to your Mobile SMS option then type bnmc <Space> N <spece> HSC education board three letters <space> HSC Roll No <space> HSC Passing year <space> SSC Boar Name Three Letter <space>SSC Roll No <space> SSC Passing Year <space> Institute Code serial of 10 <space> Center code <space>Quota Code and send it to 16222


আপনি যদি কোটার অধীনে আবেদন করতে না চান তাহলে কোটা কোড লেখার প্রয়োজন নেই। কোটা কোড এবং অন্যান্য শিক্ষা বোর্ডের কীওয়ার্ড বিজ্ঞাপনে পাওয়া যায়।

আবেদন ফি 700/-


ডিপ্লোমা ইন নার্সিং ভর্তি পরীক্ষা 2020-21 এর গুরুত্বপূর্ণ তারিখ এবং সময়

অনলাইন আবেদন শুরু: 15 জুলাই 2021 সকাল 10:00 টায়

আবেদনের শেষ তারিখ: 17 আগস্ট 2021 রাত 11:59 এ

ফি প্রদানের শেষ তারিখ: 18 আগস্ট রাত 11:59 এ

প্রবেশপত্র ডাউনলোডের শেষ তারিখ:

ভর্তি পরীক্ষার তারিখ:


How to download admit card?

তারপরে, অনলাইনে আবেদন সম্পন্ন প্রার্থীকে অ্যাডমিট কার্ড ডাউনলোডের জন্য মোবাইল এসএমএসের মাধ্যমে জানানো হবে। প্রার্থীরা নার্সিং সায়েন্স এবং মিডওয়াইফারি ভর্তি পরীক্ষা 2020-21 এ প্রবেশপত্র ডাউনলোড করতে পারেন www bnmc teletalk com bd এ। যোগ্য প্রার্থীরা শুধুমাত্র সেই সাইট থেকে কার্ড ডাউনলোড করতে পারবেন। তার জন্য তাকে 300 × 300 রঙের ছবি আপলোড করতে হবে।

যাইহোক, প্রার্থীরা তার /তার ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগ ইন করতে সক্ষম হতে পারে তারপর ছবি আপলোড অপশন আসবে। প্রার্থীদের তাদের নিজস্ব জেলা নির্বাচন করতে হবে। তারপর এটি A4 আকারের সাদা কাগজে মুদ্রণ করুন এবং নির্বাচিত স্থানে স্বাক্ষর করুন। প্রবেশপত্র ছাড়া কেউ ভর্তি পরীক্ষায় বসতে পারবে না। তাই সাবধানে রাখুন।

অতএব, ভর্তি পরীক্ষার জন্য শুধুমাত্র MCQ লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। তার পর মেধা তালিকার ভিত্তিতে প্রার্থীদের নির্বাচন করা হবে। সমস্ত প্রক্রিয়া অনলাইন অ্যাপ্লিকেশন এবং প্রশ্নপত্র কম্পিউটার এবং ওএমআর সিস্টেম দ্বারা পরীক্ষা করা হয়।

Important Document should be submitted during Admission :

এসএসসি এবং এইচএসসি বা সমমানের পরীক্ষার মূল প্রতিলিপি (মার্কশিট)
এসএসসি বা সমমানের পরীক্ষার প্রধান সার্টিফিকেট
জেলা কোটার প্রার্থীরা চার্মিয়ান বা অন্যদের দ্বারা সার্টিফিকেট জমা দেবে



 


Post a Comment

0 Comments