বাংলাদেশ সেনাবাহিনী ৮৮ বিএমএ লং কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি ২০২১ | Bangladesh Army 88 BMA Long Course

 বাংলাদেশ আর্মি 88 বিএমএ লং কোর্সে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। শিক্ষার্থীরা MIST এর অধীনে ইঞ্জিনিয়ারিং ডিগ্রি এবং BUP এর অধীনে ব্যাচেলর ডিগ্রীতে ভর্তি হতে পারে। বৈদ্যুতিক ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইইসিই), 

কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং (এমই) এবং এমআইএসটি -র অধীনে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের জন্য 86 বিএমএ দীর্ঘ কোর্স। BUP এর অধীনে আন্তর্জাতিক সম্পর্ক (IR), 

অর্থনীতি, পদার্থবিজ্ঞান এবং BBA এর স্নাতক ডিগ্রি (সম্মান) ছাড়াও। আবেদন করার জন্য অনলাইন আবেদন প্রক্রিয়া এবং যোগ্যতা নিচে দেখুন। এছাড়াও, বাংলাদেশ সেনাবাহিনীতে 88 বিএমএ লং কোর্সে ভর্তির যোগ্যতা 2021।



Bangladesh Army 88 BMA Long Course Admission Notice 2021


যোগ্যতা / যোগ্যতা:
বয়স: ছাত্রদের 1 জুলাই 2022 পর্যন্ত 17-21 বছর হতে হবে
শিক্ষা: এসএসসি এবং এইচএসসি পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৫.৫ জন এবং অন্য একটি জিপিএ .5.৫। ইংরেজি মাধ্যমের শিক্ষার্থীদের জন্য "ও" স্তরের সর্বনিম্ন subjects টি বিষয় A গ্রেড এবং subjects টি বিষয়ের মধ্যে B গ্রেড। এবং "A" লেভেল ওয়ান A গ্রেড এবং B গ্রেড আরেকটি।

NB: ২০২২ সালের HSC প্রার্থীরা এই বিজ্ঞপ্তির আওতায় আবেদন করতে পারবেন।


বৈবাহিক অবস্থা: অবিবাহিত
জাতীয়তা: জন্মসূত্রে বাংলাদেশি/আবাসিক

৮৮ বিএমএ দীর্ঘ কোর্সের অনলাইন আবেদন প্রক্রিয়া:
আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা www joinbangladesharmy army mil bd এর মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদনকারী Bksah/Mksah, ট্রাস্ট ব্যাংক মোবাইল মানি, টেলিটক (প্রি-পেইড) এসএমএস, ভিসা এবং মাস্টার কার্ড অনলাইনে 1000/-দিয়ে আবেদন ফি পরিশোধ করতে পারেন। ওয়েবসাইটের নির্দেশনা মেনে চলতে হবে। শিক্ষার্থীরা তাত্ক্ষণিকভাবে একটি প্রাথমিক সাক্ষাৎকার কল-আপ চিঠি পাবে।

অনলাইন আবেদন: 20 আগস্ট 2021
সময়সীমা: 09 অক্টোবর 2021
লিখিত পরীক্ষা: 12 নভেম্বর 2021
ভর্তি পরীক্ষার ফলাফল: 22 নভেম্বর 2021

বাছাই প্রক্রিয়া: প্রাথমিক নির্বাচন (মেডিকেল পরীক্ষা এবং ভিভা-ভয়েস) পরীক্ষা 12 নভেম্বর 2021 এ বিভিন্ন সেনানিবাসে অনুষ্ঠিত হবে। যদি কোন শিক্ষার্থী কোন কারণে নির্ধারিত তারিখে উপস্থিত না হয় তাহলে সে এই সময়ের মধ্যে যে কোন দিন পরীক্ষার জন্য আসন পেতে পারে। একটি অনলাইন আবেদনের জন্য এখানে চেক করুন।

আর্মি ৮৮ বিএমএ লং কোর্সে ভর্তির ফলাফল

লিখিত পরীক্ষা: প্রাথমিক বাছাই প্রক্রিয়ায় উত্তীর্ণ প্রার্থীরা লিখিত পরীক্ষায় ২০২১ সালের ১২ নভেম্বর আসন লাভ করতে পারবে। সেখানে বাংলা, ইংরেজি, সাধারণ গণিত এবং সাধারণ বিজ্ঞান থাকবে। 88 BMA দীর্ঘ কোর্সের লিখিত পরীক্ষার ফলাফল www joinbangladesharmy army mil bd এ প্রকাশ করা হবে।
আইএসএসবি পরীক্ষা এবং চূড়ান্ত মেডিকেল পরীক্ষা এবং ভর্তির নির্দেশনা পরে জারি করা হবে।

বিএমএ প্রশিক্ষণ: ক্যাডেটদের years বছরের মেয়াদী কোর্স লাগবে। চতুর্থ বর্ষের প্রার্থীরা অফিসার হিসাবে স্নাতক ডিগ্রি (অনার্স)/ইঞ্জিনিয়ারিং সম্পন্ন করবে।

Post a Comment

0 Comments