এসএসসি প্রথম সপ্তাহের জীববিজ্ঞান Assignment 2021

 SSC Exam 2021(1st Week) Assignment 


এই বছরের এসএসসি পরীক্ষা নভেম্বর মাসে অনুষ্ঠিত হবে। আর সে লক্ষ্যেই একটি নতুন সংক্ষিপ্ত পাঠ্যক্রমের ব্যবস্থা করা হয়েছে। এবং তদনুসারে, এসএসসি পরীক্ষার্থীরা সপ্তাহে দু'বার মোট চব্বিশটি অ্যাসাইনমেন্ট জমা দেবে। তার অর্থ বারো সপ্তাহের মধ্যে মোট চব্বিশটি অ্যাসাইনমেন্টটি ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীদের জমা দিতে হবে। অন্য কথায়, নতুন সংক্ষিপ্ত সিলেবাস অনুসারে, 12 সপ্তাহের 24 সপ্তাহের অ্যাসাইনমেন্টে, কোনও অ্যাসাইনমেন্ট করার দরকার নেই বাংলা ইংলিশ এবং চতুর্থ বিষয় সহ।




SSC Exam 2021 Biology 1st Week Assignment


নিয়োগ বা মূল্যায়ন নির্দেশিকা ‘পুনরায় সাজানো’ এর সফল যুক্তির আলোকে উচ্চ মাধ্যমিক পরীক্ষার প্রার্থীদের জন্য 2020 প্রকাশ করেছে। অ্যাসাইনমেন্টগুলি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতর (dshe.gov.bd) প্রকাশ করেছে।


 
দেশের মহামারী পরিস্থিতি এক ভয়াবহ মোড় নিয়েছে। এদিকে, মহামারীবস্থার অবনতির কারণে শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ছে। মহামারীবস্থার অবনতিজনিত কারণে শিক্ষার্থীদের স্বাস্থ্যঝুঁকি এড়াতে শিক্ষা মন্ত্রণালয় বাধ্যতামূলকভাবে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করতে বাধ্য করেছে। এটি অনুসরণ করে, শিক্ষা মন্ত্রণালয় মাধ্যমিক শিক্ষার্থীদের পড়াশুনায় নিয়োজিত রাখার জন্য কাজ শুরু করে। এবং পরবর্তীতে উচ্চশিক্ষা চালিয়ে যাওয়ার জন্য একটি অ্যাসাইনমেন্ট বা তফসিলের কাজ শুরু করার সিদ্ধান্ত নিয়েছে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক জানিয়েছেন, এই নিয়োগে শিক্ষার্থীর সংখ্যা দেওয়া হবে। এসএসসি ব্যবসায় উদ্যোক্তা প্রথম সপ্তাহের নিয়োগ 2021।




Answer : 









Post a Comment

0 Comments