৮ ব্যাংক অফিসার চাকরির বিজ্ঞপ্তি 2021 | পরীক্ষার তারিখ, প্রবেশপত্র, আসন পরিকল্পনা | 8 Bank Officer Job Circular 2021

 ৮ ব্যাংক অফিসার চাকরির বিজ্ঞপ্তি 2021, পরীক্ষার তারিখ, প্রবেশপত্র, আসন পরিকল্পনা ডাউনলোড করুন। বাংলাদেশ ব্যাংক ৮২ জন কর্মকর্তা অফিসারের চাকরির বিজ্ঞপ্তি ২০২১. প্রকাশ করেছে। eRec নিয়োগ বিবি org বিডির আবেদন ফর্ম। অফিসার পদে সংযুক্ত 8 ব্যাংকের ক্যারিয়ারের বিজ্ঞপ্তি 2021 মোট শূন্যপদে 2478 টি পদ। আটটি ব্যাংকের অফিসার (জেনারেল) (২০১৮ সাল) যোগ্য প্রার্থীরা আবেদন করতে পারবেন ১৩ ই মার্চ, ২০২১ এর ই-নিয়োগ বিবি org বিডিতে। বেলো এই 8 ব্যাংকের অফিসার চাকরীর 2021 বিজ্ঞপ্তি এবং আবেদনের প্রক্রিয়া সম্পর্কিত বিস্তারিত তথ্য দেখুন।



8 Bank Officer Job Circular 2021


সুতরাং, ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্য যারা banks টি ব্যাংক / আর্থিক প্রতিষ্ঠানে প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে নিম্নলিখিত শূন্যপদ পূরণের জন্য খাঁটি বাংলাদেশী নাগরিকদের কাছ থেকে অনলাইনের আবেদন আহ্বান করা হচ্ছে। 8২২ অফিসার চাকরির বিজ্ঞপ্তি ২০২১ এর জন্য অনলাইনে www erec নিয়োগ বিবি org বিডির আবেদন।

পদ সংখ্যা 2478 (সোনালী ব্যাংক লিমিটেড -758, জনতা ব্যাংক লিমিটেড - 121, রূপালী ব্যাংক লিমিটেড - 69, বাংলাদেশ উন্নয়ন ব্যাংক লিমিটেড 3, আনসার ভিডিপি অন্নায়ন ব্যাংক - 57, বাংলাদেশ কৃষি ব্যাংক - 1440, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক) - 3 এবং বাংলাদেশ হাউস বিল্ডিং ফিনান্স কর্পোরেশন - ২))

বেতন স্কেল: জাতীয় বেতন স্কেল 2015 টাকা 16000-1800-1840 ——— 38640 স্কেল এবং বিধি অনুসারে প্রদেয় অন্যান্য সুবিধাগুলিতে।

শিক্ষাগত যোগ্যতা
ক) স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে কোনও বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে বা চার বছরের জন্য স্নাতক / স্নাতক (সম্মান) ডিগ্রি থাকতে হবে।

খ) মাধ্যমিক বিদ্যালয়ের সার্টিফিকেট / সমমান এবং উন্নত স্তরের পরীক্ষায় ন্যূনতম 01 (এক) এ প্রথম বিভাগ / শ্রেণি থাকতে হবে। গ্রেডিং সিস্টেমের ফলাফলের জন্য সরকারী নীতি প্রযোজ্য।

গ) তৃতীয় বিভাগ / শ্রেণি কোন পর্যায়ে গৃহীত হবে না।

ডি) গ্রেড সিস্টেমে ফলাফল প্রকাশের ক্ষেত্রে ০ 02/০6/২০১৯ এবং ০২/০৩/২০১০ নং শিক্ষা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন অনুযায়ী শিম / শাই ১১ / ৫-১ (অংশ) / 582 এবং শিম / শাই 11 / 19-1 / 2017/174। বর্তমান প্রচলিত জিপিএ বা, যেমন হিসাবে সিজিপিএ প্রাক্তন 1 ম এবং দ্বিতীয় বিভাগ / শ্রেণীর বিপরীতে তা নির্ধারণ করবে।

Date and time

Online Application Date: 23 February 2021
Deadline of Application: 11 March 2021


পরিশেষে, আমরা 8 ব্যাংকের অফিসার নিয়োগ এমসিকিউ পরীক্ষার তারিখ, আসন পরিকল্পনা, প্রবেশপত্র ডাউনলোডের তারিখ এবং সময় প্রকাশ করব। পাশাপাশি অন্যান্য পোস্টে ভিভা শিডিউল। সুতরাং, প্রার্থীরা এই ৮ ব্যাংকের অফিসার চাকরির বিজ্ঞপ্তি সম্পর্কিত সমস্ত তথ্য পাবেন।

eRecruitment bb org bd


বয়স (01/03/2020 অবধি):

ক) মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিকভাবে প্রতিবন্ধী ব্যতীত সকল প্রার্থীর ক্ষেত্রে সর্বোচ্চ ৩০ বছর।
খ) মুক্তিযোদ্ধা এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের সন্তানদের ক্ষেত্রে সর্বাধিক 32 বছর।

Last date and time for submission of application and payment of fees: 11/03/2021, 11.59 pm.

 

পেমেন্ট (প্রিপেইড পদ্ধতি) এবং ট্র্যাকিং পৃষ্ঠা সংগ্রহটি গত তারিখ এবং সময় যাচাই করুন: 14/03/2021, 11.59।


Application Fee: Non-refundable Tk.200 / -. Through Dutch Bangla Bank Limited’s Payment Gateway ‘Rocket’, the applicant has to pay the fee using his / her own or agent account.






আবেদন পদ্ধতি

অনলাইন নিবন্ধন

তবে, কেবলমাত্র বাংলাদেশ ব্যাংকের কর্মসংস্থান-সম্পর্কিত ওয়েবসাইটের (https://erecruitment.bb.org.bd) নির্ধারিত টেবিলটি পূরণ করে আপনাকে নিবন্ধন করে অনলাইনে আবেদন করতে হবে। আবেদন জমা দেওয়ার জন্য বিধি ও শর্তাবলী eRecruitment বিবি org বিডির বিজ্ঞাপনে খুঁজে পেতে পারেন।


সিভি আইডি নং: বাংলাদেশ ব্যাংকের সিস্টেমে ইতিমধ্যে নিবন্ধিত প্রার্থীদের বিদ্যমান সিভি আইডি নং। এবং পাসওয়ার্ড ব্যবহার। আবেদন জমা দিতে হবে। নতুন প্রার্থীরা অনলাইনে নিবন্ধকরণ সম্পূর্ণ করার পরে, একটি সিভি আইডি নং এবং একটি পাসওয়ার্ড পাবেন যা ভবিষ্যতে 8 ব্যাংকের অফিসার চাকরির বিজ্ঞপ্তি 2021 এর eRecruitment বিবি org বিডিতে ব্যবহারের জন্য সংরক্ষণ করতে হবে।


প্রার্থীর বিবরণ: প্রার্থীর নাম, পিতার নাম এবং মাতার নাম এসএসসি বা সমমানের শংসাপত্র অনুসারে অনলাইন আবেদনে লিখতে হবে।


প্রার্থীর বর্তমান ঠিকানা: প্রার্থীর বর্তমান ঠিকানা এবং তিনি যে চাকরির চিঠি পেতে চান তার ঠিকানা অবশ্যই এই 8 ব্যাংকের অফিসার চাকরির পরিপত্র 2021 এর বর্তমান ঠিকানা হিসাবে উল্লেখ করা উচিত।


সম্মিলিত ব্যাংক জব সার্কুলার

প্রার্থীর স্থায়ী ঠিকানা: ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, পৌরসভার মেয়র / ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত জাতীয়তা সনদে উল্লিখিত স্থায়ী ঠিকানা অনুযায়ী প্রার্থীর স্থায়ী ঠিকানা উল্লেখ করা উচিত। তবে, অবিবাহিত মহিলা প্রার্থীরা আবেদন জমা দেওয়ার পরে বিবাহিত হলে যথাযথ প্রমাণ সাপেক্ষে স্বামীর স্থায়ী ঠিকানার পক্ষে তাদের স্থায়ী ঠিকানা পরিবর্তন করতে পারেন।


ছবি: পূর্বে নিবন্ধিত প্রার্থীরা একটি বিদ্যমান ছবি ব্যবহার করতে পারবেন। তবে, নতুন প্রার্থীকে অবশ্যই একটি রঙিন ছবি (সাদা ব্যাকগ্রাউন্ড সহ) স্ক্যান করে আপলোড করতে হবে months 600 taken 600 পিক্সেল এবং ফাইলের আকার 100 কেবিবিধিকর বেশি নয় এমন একটি নির্ধারিত অঞ্চলে তিন মাসের বেশি আগে নেওয়া হয়নি। ছবি তোলার সময় মুখ এবং কান coverেকে রাখবেন না। কালো এবং সাদা ছবি এবং ইনফরমাল ফটো আপলোড করা সরাসরি প্রার্থিতা বাতিল হিসাবে বিবেচিত হবে।


স্বাক্ষর: 300 × 80 পিক্সেলের বেশি না আকারের ফাইল এবং 60 কেবি ফাইলের প্রার্থীদের নির্দিষ্ট স্থানে স্ক্যান করে আপলোড করা উচিত। স্বাক্ষরটি অবশ্যই সাদা কাগজে কালো কালিতে eRecਯੁਕণ বিবি org বিডিতে থাকতে হবে।


8 ব্যাংক ক্যারিয়ার নোটিশ 2021

প্রাপ্ত ডিগ্রির ফলাফলের তারিখ: পরীক্ষা নিয়ন্ত্রক প্রকাশিত প্রাসঙ্গিক ডিগ্রির ফলাফল প্রকাশের তারিখ অবশ্যই নির্দিষ্ট করতে হবে।


বৈদেশিক ডিগ্রিধারী প্রার্থীরা: প্রার্থী যদি '0 স্তর এবং' এ 'স্তর পাস করেছেন, তবে দেশের সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড কর্তৃক প্রদত্ত সমমানের শংসাপত্র এবং বিদেশী বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রি প্রাপ্ত হলে, ডিগ্রি এবং সমমানের শংসাপত্র অনুসারে ফলাফল সম্পর্কিত বিশ্ববিদ্যালয় / বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন / শিক্ষা মন্ত্রণালয় জারি করে। মৌখিক পরীক্ষার সময় বিভাগ / জিপিএ / সিজিপিএ (রেফারেন্স সহ) তথ্য অবশ্যই চেকিং বোর্ডের কাছে উপস্থাপন করতে হবে। অন্যথায়, মৌখিক পরীক্ষা নেওয়া হবে না।


পছন্দের আদেশ: অনলাইন আবেদনের 8 ব্যাংকের চাকরির বিজ্ঞপ্তি ২০২১ সালে প্রার্থীদের নিয়োগের বিজ্ঞপ্তিতে উল্লিখিত প্রতিটি প্রতিষ্ঠানের বিবেচনা করে প্রতিষ্ঠানের পছন্দের আদেশ নির্ধারণ করতে হবে। চূড়ান্ত মনোনীত প্রার্থীরা তাদের যোগ্যতা এবং অনলাইন আবেদনে উল্লিখিত পছন্দের আদেশ অনুযায়ী শূন্যপদ সাপেক্ষে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে পোস্ট করবেন। আবেদন জমা দেওয়ার পরে প্রয়োগকৃত প্রতিষ্ঠানের পছন্দের ক্রমটি কোনও পরিস্থিতিতে পরিবর্তনযোগ্য নয়।


আবেদন ফি প্রদানের পদ্ধতি

অ্যাপ্লিকেশন ফি প্রদানের পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জানতে https: // erecruitment bb.org.bd/onlineapp রকেটপ্রিপ.পিডিএফ অবশ্যই দেখতে হবে। ডাচ বাংলা ব্যাংক লিমিটেডের পেমেন্ট গেটওয়ে ‘রকেট’ এর প্রিপেইড বা তাত্ক্ষণিক অর্থ প্রদানের পদ্ধতি ব্যবহার করে ফি প্রদান করতে পারে।


প্রিপেইড পদ্ধতি

ফলস্বরূপ, রকেট অ্যাপস বা ম্যানুয়াল উভয়ই ফি প্রদানের জন্য বিলার আইডি হিসাবে ব্যাঙ্কারদের নির্বাচন। কমিটি সচিবালয় বা 499 নির্বাচন করুন। পরবর্তী সময়ে, সংশ্লিষ্ট জব আইডি নং, নিজের সিভি আইডি নং অংশের 1 এর আগে (হাইফেন (-) এর প্রথম অংশে, ফি অবশ্যই প্রয়োজনীয় পরিমাণ সহ ফি বাবদ পরিশোধ করতে হবে। যাচাইকরণ অবশ্যই শেষ করতে হবে otherwise


Instant Payment Method

অবশ্যই, তাত্ক্ষণিকভাবে পেমেন্ট অপশন থেকে বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইট ইআরক্রিবিউশন বিবি org বিডির আবেদনের সময়। আপনি যদি পেমেন্ট নির্বাচন করেন তবে প্রার্থী সরাসরি রকেটের একটি লিঙ্ক পাবেন। লিঙ্কের মাধ্যমে রকেট অ্যাকাউন্ট থেকে ফি প্রদানের পরে, আপনি মোবাইলের মেসেজ অপশনে ওয়ান টাইম পাসওয়ার্ড (ওটিপি) পাবেন। প্রার্থীকে নির্ধারিত সময়ের মধ্যে লিঙ্কের নির্দিষ্ট ক্ষেত্রের মধ্যে প্রাপ্ত ওটিপি রেখে পেমেন্ট ভেরিফাইটি শেষ করতে হবে।



Verify Payment: প্রিপেইড পদ্ধতিতে, প্রার্থীদের ফি প্রদানের পরে, তাদের টিসিএসএনআইডি বাংলাদেশ ব্যাংকের ই-নিয়োগ সাইটের নির্দিষ্ট ক্ষেত্রে রসিদ রেখে পেমেন্ট ভেরিফিকেশন শেষ করতে হবে। তাত্ক্ষণিক প্রদান পদ্ধতিতে প্রার্থীদের আলাদাভাবে অর্থ যাচাই করার দরকার নেই।


ট্র্যাকিং পৃষ্ঠা সংগ্রহ

পেমেন্ট ভেরিফাই শেষ হওয়ার পরে, পরীক্ষার্থী ট্র্যাকিং আইডি নং 1 ট্র্যাকিং পৃষ্ঠা সরবরাহ করবে। ভবিষ্যতের ব্যবহারের জন্য ট্র্যাকিং পৃষ্ঠাটির সংরক্ষণ করা দরকার। কেবল ট্র্যাকিং পৃষ্ঠা সংরক্ষণ করে প্রার্থীর আবেদন সম্পন্ন বিবেচনা করা হবে। ট্র্যাকিং পৃষ্ঠার সদৃশ অনুলিপি কোনও মূল্যে নির্ধারিত সময়ের পরে সরবরাহ করবে না।


প্রার্থীর নাম, পিতার এবং মাতার নাম, স্থায়ী জেলা, জন্ম তারিখ, ফটো, স্বাক্ষর এবং অন্যান্য তথ্য খুব সাবধানে এবং নির্ভুলভাবে অনলাইনে আবেদন পূরণ করতে হবে। আবেদনে প্রদত্ত সামগ্রিক তথ্য, ছবি, স্বাক্ষর ইত্যাদি যাচাইয়ের বিষয় সাপেক্ষে প্রাথমিকভাবে যোগ্য প্রার্থীরা পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ প্রদর্শন করবেন।


Announcement

প্রাথমিকভাবে, যোগ্য প্রার্থীদের ভর্তির তারিখ এবং বাছাই পরীক্ষা সংক্রান্ত বিজ্ঞপ্তি যথাযথভাবে বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে এবং দৈনিক জাতীয় পত্রিকায় প্রকাশিত হবে। উল্লেখ্য যে বাংলাদেশ ব্যাংকের পক্ষে এসএমএস / ই-মেইল / ফোন / চিঠি বা অন্য কোনও মাধ্যমে এই 8 ব্যাঙ্ক অফিসার চাকরির বিজ্ঞপ্তি 2021-তে প্রার্থীদের অবহিত করার জন্য কোনও তথ্য প্রেরণ করবে না।


Exam Notice

ব্যাংকের বিধি অনুসারে, প্রার্থীদের বাছাই পরীক্ষা এবং ৮২ ব্যাংকের অফিসার চাকরির বিজ্ঞপ্তি ২০২১ সালের মৌখিক পরীক্ষায় অংশ নিতে হবে। অনলাইনে আবেদনের সময় প্রার্থীদের কোনও দলিল প্রেরণ করতে হবে না। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা ভিভা ভোসের দিন অনলাইন আবেদনে প্রদত্ত প্রতিটি তথ্যের পক্ষে যথাযথ শংসাপত্র জমা দেবেন।


অনলাইনে আবেদনে প্রার্থীর দেওয়া তথ্যের যথার্থতা যাচাইয়ের ক্ষেত্রে যদি কোনও তাত্পর্যপূর্ণ পাওয়া যায়, তবে তিনি মৌখিক পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ দেবেন না।


Admit Card

অধিকন্তু, মৌখিক পরীক্ষা শেষে প্যানেল প্রস্তুতির ক্ষেত্রে কোনও ত্রুটি লক্ষ্য করা গেলেও প্রার্থী প্যানেলে অন্তর্ভুক্ত করবেন না। চাকরি প্রার্থী প্রার্থীদের অবশ্যই তাদের নিয়োগের কর্তৃপক্ষের পূর্ব অনুমোদনের সাথে আবেদন করতে হবে এবং 8 ব্যাংকের অফিসার চাকরীর বিজ্ঞপ্তির ভিভা ভোসের দিন অনুমোদনের একটি অনুলিপি প্রদর্শন করতে হবে।


কোটা সংক্রান্ত সর্বশেষ সরকারী নীতিমালা এবং অন্যান্য নিয়মাবলী নিয়োগ প্রক্রিয়া অনুসরণ করবে। সংশ্লিষ্ট ব্যাংক / আর্থিক সংস্থাগুলি প্রার্থী নিয়োগ দেবেন কিনা তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার অধিকার সংরক্ষণ করে।


উপসংহার

তবে পর্যাপ্ত সময় সহ আবেদন ফরম জমা দেওয়ার জন্য শেষ তারিখ এবং সময় অপেক্ষা না করে নির্ধারিত ফি প্রদান এবং প্রদানের যাচাই সম্পূর্ণ করুন। ট্র্যাকিং পৃষ্ঠাটিকে হার্ডকপি ফর্ম্যাটে সংরক্ষণের পরামর্শ দেওয়া হচ্ছে। ভুল জব আইডি বা ভুল সিভি আইডি ব্যবহার করে ফি জমা দেওয়া গ্রহণ করবে না এবং আবেদন ফি কোনও মূল্যে ফেরত পাবে না।

 

Post a Comment

0 Comments