সরকারি মাধ্যমিক স্কুল ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ । gsa.teletalk.com.bd

ঢাকাসহ দেশের সকল সরকারি মাধ্যমিক স্কুল ভর্তি নোটিশ ২০২৩ । সরকারি স্কুল ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ শিক্ষা মন্ত্রনালয়ের অনুমোদিত ওয়েবসাইট gsa.teletalk.com.bd এ প্রকাশিত হবে । আগ্রহী প্রার্থীরা অনলাইনে ভর্তির জন্য আবেদন করতে পারবেন । ভর্তি আবেদনের ন্যূনতম যোগ্যতা, আবেদনের নিয়মাবলী, ভর্তি ফলাফলসহ সকল প্রয়োজনীয় তথ্য আলোচনা করা হল ।

সরকারি মাধ্যমিক স্কুল ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩

২০২৩ শিক্ষাবর্ষে ঢাকা মহানগরীসহ সারাদেশের সকল সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে বিভিন্ন শ্রেণিতে শিক্ষার্থী ভর্তির আবেদন শুরু হয়েছে । সংশ্লিষ্ট বিদ্যালয় হতে কোন প্রকার ফরম বিতরন করা হবে না , ভর্তিচ্ছু শিক্ষার্থীরা অনলাইনের মাধ্যমে তাদের ভর্তি আবেদন সম্পন্ন করবেন । ভর্তির আবেদন ফি ১১০/- (একশত দশ) টাকা নির্ধারণ করা হয়েছে যা শুধুমাত্র টেলিটক প্রি-পেইড মােবাইল হতে SMS এর মাধ্যমে প্রদান করা যাবে। স্কুল ভর্তি নোটিশ ২০২২ বিস্তারিতভাবে আলোচনা করার পূর্বে, ভর্তি সম্পর্কিত গুরুত্বপূর্ণ তারিখসমূহ দেখে নেওয়া যাক ।

গুরুত্বপূর্ণ তারিখসমূহ

আবেদন শুরু :

আবেদন শেষ:

আবেদন ফী : ১১০ টাকা

ফলাফল প্রকাশ :

আবেদন লিংক : gsa.teletalk.com.bd

সরকরি স্কুলের ভর্তি ফলাফল দেখুন  এখান থেকে

ভর্তি ফরম ও আবেদন ফি

বিদ্যালয় হতে কোন আবেদন ফরম বিতরণ করা হবে না , শিক্ষার্থীদের gsa.teletalk.com.bd ওয়েবসাইট থেকে আবেদন ফরম পূরণ করতে হবে । ভর্তির আবেদন ফি ১১০ টাকা নির্ধারণ করা হয়েছে যা টেলিটক সিমের মাধ্যমে নিদিষ্ট নিয়মাবী অনুসরণ করে জমা দিতে হবে ।

বিদ্যালয়ের গ্রুপ, শিফট ও পছন্দক্রম বাছাইকরন

সরকারি স্কুল ভর্তি বিজ্ঞপ্তি অনুযায়ী, ঢাকা মহানগরীর ৪৪টি সরকারি মাধ্যমিক বিদ্যালয় (৩টি ফিডার শাখাসহ) ৩টি ভিন্ন গ্রুপে বিভক্ত থাকবে। একজন আবেদনকারী একই গ্রুপের পছন্দের ক্রমানুযায়ী সর্বাধিক ৫টি বিদ্যালয় নির্বাচন করতে পারবে। এছাড়া সারা দেশে আবেদনকারীরা আবেদনের সময় প্রতিষ্ঠান নির্বাচনকালে থানাভিত্তিক শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা পাবে। এক্ষেত্রে প্রার্থীরা প্রাপ্যতার ভিত্তিতে প্রতিটি আবেদনে সর্বোচ্চ ৫টি বিদ্যালয় পছন্দের ক্রমানুসারে নির্বাচন করতে পারবে। ডাবল শিফটের প্রতিষ্ঠানের ক্ষেত্রে উভয় শিফট পছন্দ করলে দুটি পছন্দক্রম সম্পন্ন হয়েছে বলে বিবেচিত হবে। একই পছন্দক্রমের বিদ্যালয় কিংবা শিফট দ্বিতীয় বার পছন্দ করা যাবে না।

লটারির মাধ্যমে প্রার্থী নির্বাচন

২০২৩ শিক্ষাবর্ষে কেন্দ্রীয় পর্যায়ে অনুষ্ঠেয় ডিজিটাল লটারি কার্যক্রমে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের বাইরের প্রতিষ্ঠানগুলােকেও স্ব স্ব ভর্তি কমিটির মাধ্যমে লটারি প্রক্রিয়ায় শিক্ষার্থী নির্বাচন সম্পন্ন করতে হবে। শিক্ষার্থী ভর্তির ক্ষেত্রে স্ব স্ব ভর্তি কমিটির উপস্থিতিতে লটারির মাধ্যমে শিক্ষার্থী নির্বাচন প্রক্রিয়া নিস্পন্ন করা ব্যতিত অন্য কোন পরীক্ষা গ্রহণ করা যাবে না।

সরকারী বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩

প্রার্থীদের অধিকতর তথ্য সংগ্রহের জন্য ২০২২ সালের ভর্তি বিজ্ঞপ্তিটি নিচে যুক্ত করা হল । ২০২৩ সালের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশের সাথে সাথে তা যুক্ত করা হবে ।

 

https://i.imgur.com/jf0Z02T.jpghttps://i.imgur.com/Sqticsi.jpg

সরকারি স্কুলে ভর্তি অনলাইর ভর্তি আবেদন প্রক্রিয়া

সকল আগ্রহী প্রার্থীতে ম্যাধমিক ভর্তি ওয়েবসাইট gsa.teletalk.com.bd এর মাধ্যমে আবেদন করতে হবে । আবেদনের বিস্তারিত নিয়মাবলী নিচে আলোচনা করা হল –

১। gsa.teletalk.com.bd ওয়েবসাইটে browse করে আবেদনপত্র পূরণ ও Submit করতে পারবেন।

২। (Online আবেদনপত্রের নির্দেশনা মতে প্রার্থী তার সকল তথ্য পূরণ করবেন । যে সকল প্রার্থী বিভিন্ন কোটায় আবেদন করবেন তাদের কোটার বিষয়টি অবশ্যই উল্লেখ করতে হবে অন্যথায় কোটা বিবেচনা করা সম্ভব হবে না।

৩। Online আবেদনপত্রে প্রার্থী তার রঙিন ছবি (দৈর্ঘ্য ৩০০X প্রস্থ ৩০০ pixel) স্ক্যান করে JPEG ফরমেট- এ। নির্ধারিত স্থানে Upload করবেন।

৪। Online-এ আবেদনপত্র (Application Form) যথাযথভাবে পূরণ করে নির্দেশনা মতে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র Submit করা । সম্পন্ন হলে প্রার্থী একটি User ID- সহ ছবিযুক্ত Applicant’s copy পাবেন।

৫। প্রার্থী Online-এ পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্ট অথবা Download কপি পরীক্ষা সংক্রান্ত যেকোন প্রয়ােজনের সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন।

৬। Online আবেদনপত্রে সরবরাহকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু আবেদন প্রেরণ করার। পূর্বেই সরবরাহকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন।

SMS এর মাধ্যমে আবেদন ফি প্রদানের নিয়মাবলি

Applicant’s কপিতে প্রাপ্ত User ID নম্বর ব্যবহার করে প্রার্থী নিম্মােক্ত পদ্ধতিতে যেকোন Teletalk pre-paid mobile নম্বর হতে ০২(দুই) টি SMS করে আবেদন ফি বাবদ প্রতিটি Application এর জন্য ১১০/- টাকা অনধিক ৪৮(আটচল্লিশ) ঘন্টার মধ্যে জমা দিবেন।

প্রথম SMS :  GSA<space>User ID (Web Application হতে প্রাপ্ত) লিখে send করতে হবে 16222 নম্বরে
উদাহরণ : GSA<space>ABCDEF লিখে send করতে হবে 16222 নম্বরে

* ফিরতি SMS এ শিক্ষার্থীর নামসহ একটি PIN নম্বর পাওয়া যাবে। যা ব্যবহার করে দ্বিতীয় SMS- টি করতে হবে ।

দ্বিতীয় SMS : GSA<space>Yes<space>PIN {প্রথম SMS হতে প্রাপ্ত) লিখে send করতে হবে 16222 নম্বরে।
উদাহরণ :(CSA<space>Yes <space>123456 লিখে send করতে হবে 16222 নম্বরে

সফলভাবে আবেদন ও আবেদন ফি প্রদান সম্পন্ন হলে দ্বিতীয় SMS-এ প্রাপ্ত User ID এবং Password ব্যবহার করে https://ift.tt/dt2cIBi ওয়েব সাইট হতে প্রবেশপত্র সংগ্রহ করতে হবে। শিক্ষার্থীকে এই প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময়ে এবং ভর্তির জন্য অবশ্যই প্রদর্শন করতে হবে।

ঢাকা মহানগরীর সকল সরকারী স্কুলের তালিকা

ক গ্রুপের স্কুলের তালিকা

 গভ: ল্যাবরেটরি হাইস্কুল নিউ গভ: গার্লস হাইস্কুল
ইসলামিয়া সরকারী উচ্চ বিদ্যালয় মিরপুর সরকারী উচ্চ বিদ্যালয়
মতিঝিল সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় খিলগাঁও সরকারী উচ্চ বিদ্যালয়
মোহাম্মদপুর সরকারী উচ্চ বিদ্যালয় নবাবপুর সরকারী উচ্চ বিদ্যালয়,
আজিমপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় রূপনগর সরকারী মাধ্যমিক বিদ্যালয়
দারুস সালাম সরকারী মাধ্যমিক বিদ্যালয় শেখ জামাল সরকারী মাধ্যমিক বিদ্যালয়

খ গ্রুপের স্কুলের তালিকা

মতিঝিল সরকারী বালক উচ্চ বিদ্যালয় নারিন্দা সরকারী উচ্চ বিদ্যালয়
শেরেবাংলা নগর সরকারী বালক উচ্চ বিদ্যালয় সরকারী বিজ্ঞান কলেজ সংযুক্ত হাইস্কুল
 গভ: মুসলিম হাইস্কুল বাংলাবাজার সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়
ধানমন্ডি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়  ধানমন্ডি কামরুন্নেসা সরকারী বালিকা বিদ্যালয় ডেমরার আলহাজ হাজী গফুর সরকারী মাধ্যমিক বিদ্যালয়
 উত্তরখানের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব সরকারী মাধ্যমিক বিদ্যালয় জুরাইনে শেখ কামাল সরকারী মাধ্যমিক বিদ্যালয়।

গ গ্রুপের স্কুলের তালিকা

ধানমন্ডি গভ: বয়েজ হাই স্কুল টিকাটুলী কামরুন্নেসা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়
তেজগাঁও সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় ঢাকা কলেজিয়েট স্কুল
আরমানিটোলা সরকারী উচ্চ বিদ্যালয় শেরেবাংলা নগর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়
গণভবন সরকারী উচ্চ বিদ্যালয় ও তেজগাঁও সরকারী উচ্চ বিদ্যালয় মোহাম্মদপুর কমার্শিয়াল ইনস্টিটিউট সরকারী মাধ্যমিক বিদ্যালয়
হাজারীবাগ শেখ রাসেল সরকারী মাধ্যমিক বিদ্যালয় ভাসানটেক সরকারী মাধ্যমিক বিদ্যালয়।

বিঃদ্রঃ একই গুচ্ছের একাধিক স্কুল থেকে ভর্তি ফরম কেউ কিনতে পারবে না। একজন শিক্ষার্থী তিনটি গুচ্ছের প্রতিটি থেকে একটি করে সর্বোচ্চ তিনটি ফরম কিনতে পারবে।

User ID এবং PIN পুনরুদ্ধার পদ্ধতি

কেবল টেলিটক প্রি-পেইড মোবাইল ফোন থেকে প্রার্থীগণ নিম্নবর্ণিত SMS পদ্ধতি অনুসরণ করে নিজ নিজ User ID এবং PIN পুনরুদ্ধার করতে পারবেন।

User ID জানা থাকলে GSA<space>Help<space>User<space>User ID & send to 16222
Example: GSA Help User ABCDEF & send to 16222

 PIN Number জানা থাকলে   GSA<space>Help<space>PIN<space>PIN No & send to 16222
Example: GSA Help PIN 1234567 & send to 16222



Post a Comment

0 Comments