বাংলাদেশ ব্যাংক অফিসার জেনারেল সিট প্ল্যান। erecruitment.bb.org.bd

আগামি ২রা ডিসেম্বর ২০২২ অনুষ্ঠিতব্য বাংলাদেশ ব্যাংক অফিসার জেনারেল পদের পরীক্ষার আসন বিন্যাস প্রকাশিত হয়েছে। বাংলাদেশ ব্যাংক অফিসার জেনারেল সিট প্ল্যান । erecruitment.bb.org.bd  সহ যে কোন পদের বিজ্ঞপ্তি, পরীক্ষার তারিখ, আসন বিন্যাস এবং ফলাফল সহ যে কোন তথ্যের জন্য চোখ রাখুন admissionwar.com ওয়েবসাইটে।

বাংলাদেশ ব্যাংক অফিসার জেনারেল সিট প্ল্যান ২০২২

বাংলাদেশ ব্যাংকের অফিসিয়াল ওয়েব সাইট www.erecruitment.bb.org.bd তে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে আগামি ২ ডিসেম্বর ২০২২ তারিখে সকাল ১০ টায় অনুষ্ঠিত হবে বিবি জেনারেল অফিসার পদের এই প্রতিযোগীতাপূর্ণ পরীক্ষাটি যেখানে MCQ টাইপের প্রশ্ন থাকবে ১০০ টি । পরীক্ষা ব্যবস্থাপনায় দায়িত্বে থাকবে বিআইবিএম।

গুরুত্বপূর্ণ তারিখ ও সময়সূচী
  • পরীক্ষার তারিখ: ২রা ডিসেম্বর ২০২২
  • পরীক্ষা শিফট: সকাল ১০ঃ০০-১১ঃ০০ ঘটিকা
  • প্রশ্ন সংখ্যাঃ ১০০
  • পরীক্ষার ধরণঃ MCQ
  • মোট কেন্দ্র সংখ্যাঃ
  • মোট পরীক্ষার্থী সংখ্যাঃ
  • পরীক্ষা গ্রহণকারীঃ বাংলাদেশ ইন্সটিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট (BIBM)
চাকুরী পরীক্ষার সকল আপডেত পান এখান থেকে।

 

বিবি জেনারেল অফিসার আসন বিন্যাস বিজ্ঞপ্তি

সদ্য অনুষ্ঠিত হওয়া বাংলাদেশ ব্যাংক সহকারি পরিচালক পদের পরীক্ষার সিট প্ল্যান পর্যালোচনা করলে দেখা যায় সারা ঢাকা ব্যাপী ৪৫ টি কেন্দ্রে ১ লক্ষ ৩৪ হাজার ৩৬৫ জন পরীক্ষার্থীর আসন বিন্যাস প্রণয়ন করে পরীক্ষক প্রতিষ্ঠান বাংলাদেশ ইন্সটিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট(বিআইবিএম)। বিবি অফিসার জেনারেলের পরীক্ষা ও যেহেতু একই প্রতিষ্ঠান(BIBM) নিচ্ছে তাই ধারণা করা যায় একই কেন্দ্র সমূহেই পুনরায় বাংলাদেশ ব্যাংক অফিসার জেনারেল পদের সিট প্ল্যান প্রণয়ন করবে। তবে কেন্দ্র সংখ্যা পরীক্ষার্থী সংখ্যার উপর নির্ভর করে কম বেশি হতে পারে।যেহেতু এখনো বিবি জেনারেল অফিসার পদের আসন বিন্যাস প্রকাশিত হয়নি সেহেতু বাংলাদেশ ব্যাংকের সদ্য অনুষ্ঠিত সহকারি পরিচালক পদের আসন বিন্যাস দেখে নেয়া যাক,

নির্দেশনা সমূহঃ-

বাংলাদেশ ব্যাংক অফিসার জেনারেল পরীক্ষার্থীদের অবশ্যই পালনীয় নির্দেশনা সমূহ। নিম্নোক্ত নির্দেশনা পূরণ পূর্বক কোন পরীক্ষার্থীকেই বিবি অফিসার জেনারেল পদের পরীক্ষার হলে প্রবেশ করতে দেয়া হবেনা।

  1. প্রবেশপত্র ব্যতিরেকে কোনো প্রার্থীকে পরীক্ষায় অংশগ্রহণ করতে দেয়া হবে না । পরীক্ষার কেন্দ্রে প্রবেশপত্র ব্যতীত যেকোনো কাগজ, বই, মোবাইল
  2. ফোন, ক্যালকুলেটর, স্মার্টওয়াচ, সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস, ব্যাংক/ক্রেডিট কার্ড সদৃশ কোনো ডিভাইস, গহনা, ব্রেসলেট ও ব্যাগ আনা সম্পূর্ণ নিষিদ্ধ। এর ব্যত্যয় হলে পরীক্ষার্থী বহিষ্কৃত হবেন।
  3. পরীক্ষার সময় পরীক্ষার্থীরা কানের ওপর কোনো আবরণ রাখতে পারবেন না, উভয় কান দৃশ্যমান রাখতে হবে । কোনোরকম নিষিদ্ধ সাময্রী নিয়ে কেন্দ্রে প্রবেশ করা যাবে না।
  4. শ্রুতিলেখক অথবা কানে কোনো ধরনের হিয়ারিং এইড ব্যবহারের প্রয়োজন হলে সরকারি হাসপাতালের বিশেষজ্ঞ ডাক্তারের সুপারিশসহ ২৭/১০/২০২২ তারিখের মধ্যেই পরিচালক, হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্ট-১ এর বরাবর আবেদন করে অনুমোদন নিতে হবে।
  5. উদ্দেশ্যে রওনা হতে হবে। প্রয়োজনীয় চেকিং কার্যক্রম সম্পন্ন করার জন্য পরীক্ষা শুরুর কমপক্ষে ১.০০ ঘন্টা পূর্বে প্রার্থীদেরকে পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হতে হবে । সকাল ১০.০০টায় পরীক্ষা কেন্দ্রের মূল ফটক বন্ধ হবে এবং এরপর কোনো অবস্থাতেই প্রার্থীদের কেন্দ্রে প্রবেশ করতে দেয়া হবে না।
  6. প্রার্থীকে ০৬(ছয়) ডিজিটের পূর্ণাঙ্গ রোল নম্বর যথাযথভাবে মিলিয়ে পরীক্ষার কক্ষে প্রবেশ করার পরামর্শ প্রদান করা হলো।
  7. প্রার্থীদেরকে স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক নির্দেশিত কোভিড-১৯ সংক্রান্ত স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। মাস্ক পরিধান ব্যতিরেকে কোনো প্রার্থী পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবেন না।
  8. ইতোপূর্বে প্রবেশপত্র ডাউনলোডকারী প্রার্থীগণ আগামী ২৬/১০/২০২২ তারিখ থেকে বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইট হতে প্রয়োজনে ডুপ্লিকেট প্রবেশপত্র ডাউনলোড করার সুযোগ পাবেন । নতুনভাবে কোনো প্রার্থীকে প্রবেশপত্র ইস্যু করা হবে না।
  9. পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদেরকে কোনো প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।


Post a Comment

0 Comments