রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রাথমিক আবেদন ফলাফল ২০২২

২০২১-২০২২ শিক্ষাবর্ষের রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাইমারি সিলেকশন রেজাল্ট । রাবি প্রাথমিক ফলাফল ২০২২ বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট ‍admission.ru.ac.bd এ প্রকাশ করা হয়েছে । রাবি ভর্তি ফলাফল দেখার পদ্ধতি ও চূড়ান্ত আবেদনের প্রক্রিয়া বর্ণনা করা হল ।

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রাথমিক আবেদন ফলাফল ২০২২

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে প্রথমবর্ষে ভর্তির প্রাথমিক আবেদন অনলাইন কার্যক্রম ০৯ জুন শেষ হয় । তথ্যসুত্র অনুযায়ী, ২০২১-২০২২ শিক্ষাবর্ষে মোট ৩ লাখ ৯৮ হাজার জন শিক্ষার্থী আবেদন করছেন । প্রাথমিক ফলাফলে মাধ্যমে যোগ্য প্রার্থীদের বাছাই করা হবে যারা কিনা চূড়ান্ত আবেদন সম্পন্ন করে ভর্তি পরীক্ষায় অংগ্রহন করবেন ।

Timeline
প্রাথমিক ফলাফল প্রকাশ : ১৫ জুন ২০২২ (দুপুর ১২ টা)

চূড়ান্ত আবেদন : ১৫ থেকে ২৮ জুন ২০২২

ভর্তি পরীক্ষা : ২৫ থেতে ২৭ জুলাই ২০২২

রাবি ভর্তি ফলাফল ২০২২

বুধবার (১৫ জুন) বেলা ১২টার পর থেকে শিক্ষার্থীরা রাবির ভর্তির প্রাথমিক আবেদনের ফল জানতে পারবেন।  রাবি এ, বি এবং সি প্রাথমিক ফলাফল দেখার পদ্ধতি নিচে দেওয়া হল –

  • প্রথমে প্রার্থীকে রাবি ভর্তির ওয়েবসাইট admission.ru.ac.bd এ প্রবেশ করতে হবে ।
  • তারপর Applicant Log অপশনে ক্লিক করতে হবে ।
  • প্রার্থীর আবেদনের সময় প্রাপ্ত আইডি নম্বর ও পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে ।
  • লগ ইন করার পর প্রার্থী আর প্রাথমিক আবেদন ফলাফল দেখতে পারবেন ।

চূড়ান্ত আবেদন সম্পর্কিত তথ্য

রাবি প্রাথমিক ভর্তি ফলাফল ২০২২ এর নির্বাচিত প্রার্থীরা নির্দিষ্ট ফি জমাদানের মাধ্যমে অনলাইনে তাদের চূড়ান্ত আবেদন সম্পন্ন করবেন । চূড়ান্ত পর্যায়ের আবেদন আগামীকাল ১৫ জুন শুরু হবে এবং ২৮ জুন রাত ১২টা পর্যন্ত চলবে।  চূড়ান্ত আবেদনের আবেদন ফি ১ হাজার ১০০ টাকা ধার‌্য করা হয়েছে। এছাড়া রাবির ভর্তি পরীক্ষা ২৫-২৭ জুলাই অনুষ্ঠিত হবে। ‘এ’, ‘বি’ ও ‘সি’ মোট তিন ইউনিটের প্রতিটিতে ৭২ হাজার করে ভর্তিচ্ছু পরীক্ষা অংশ নিতে পারবেন।



Post a Comment

0 Comments