অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার ফলাফল ২০২২ (মার্কশীটসহ রেজাল্ট)

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০২২ । অনার্স ৪র্থ বর্ষ ফলাফল ২০২২ বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট nu.ac.bd ওয়েবসাইটে প্রকাশ করা হবে । এই পোষ্টে অনার্স ফাইনাল রেজাল্ট মার্কশীটসহ দেখার প্রক্রিয়াসহ অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য আলোচনা করা হল । 

অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার ফলাফল ২০২২

একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেটের অনুমােদন সাপেক্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০২০ সালের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার সংশােধিত ফলাফল ২৫ মে ২০২২ তারিখে প্রকাশ হয়েছে। প্রকাশিত ফলাফলে কোন প্রকার অসঙ্গতি বা ভুলত্রুটি পরিলক্ষিত হলে তা সংশােধন অথবা ফলাফল সম্পূর্ণ বাতিল করার ক্ষমতা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সংরক্ষণ করে। উল্লেখ্য ১ম, ২য় ও ৩য় বর্ষে বিভিন্ন কোর্সে অকৃতকার্য পরীক্ষার্থীদের উত্তীর্ণ হওয়ার প্রেক্ষিতে তাদের CGPA সহ এ ফলাফল প্রকাশ করা হলাে।

অনার্স ৪র্থ বর্ষ রেজাল্ট ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০২০ সালের অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষার ফলাফল আজ বুধবার (২৫ মে) প্রকাশ করা হয়েছে। এ পরীক্ষার ফলাফল সন্ধ্যা ৭টা থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.nu.ac.bd/results অথবা www.nubd.info/results ) পাওয়া যাবে। এই পরীক্ষায় ৭৩৩ টি কলেজের ২ লাখ ১৪ হাজার ৭২৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। পরীক্ষায় গড় পাসের হার ৭৭ দশমিক ৫৭ শতাংশ। উল্লেখ্য, ৪ বছরের সমন্বিত ফলাফল (CGPA) আগামী সপ্তাহে প্রকাশিত হবে।


NU-honours-4th-year-result

অনলাইনে অনার্স ফাইনাল রেজাল্ট দেখার নিয়ম

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স, ডিগ্রিসহ সকল প্রকার পরীক্ষার রেজাল্ট দেখার জন্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব অফিসিয়াল ওয়েবসাইটের ঠিকানা হল nubd.info/results । এই ওয়েবসাইটে প্রবেশ করার পর –

  • ডান পাশের বার থেকে অনার্স নির্বাচন করার পর , 4th Year অপশনে ক্লিক করার পর নিচের ছবিটির মত একটি পেইজ আসবে ।

honours-4th-year-result

  • আপনার নিজের অনার্স রেজাল্ট ২০২২ দেখতে চাইলে “Individual Result” এবং যে কোন কলেজের সকল শিক্ষার্থীদের ফলাফল দেখতে ”College-wise Result ” অপশনটি সিলেক্ট করতে হবে ।
  • এরপর “Exam Roll” বক্সে আপনার পরীক্ষার রোল নম্বর লিখুন ।
  • “Registration” বক্সে  রেজিষ্ট্রেশন নম্বর লিখুন ।
  • সর্বশেষ একটি ছবি দেখতে পাবেন, ছবিটিতে কিছু নম্বরলিখা থাকবে সেটা “Enter the captha code above here” বক্সে লিখতে হবে ।
  • সকল তথ্য দেওয়ার পর সর্বশেষ “Search Result” বাটনে ক্লিক করলে আপনার সম্পূর্ণ ফলাফলটি দেখতে পাবেন ।

এসএমএসের মাধ্যমে ফলাফল দেখার পদ্ধতি

অনলাইনের পাশাপাশি অনার্স চতুর্থ বর্ষের ফলাফল এসএমএসের মাধ্যমেও দেখা যাবে । তবে  যেকোন মােবাইলের মাধ্যমে রাত ০৯:০০ টার ফলাফল দেখা যাবে ।

প্রথমে আপনার মোবাইলে ম্যাসেজ অপশনে গিয়ে টাইপ করুন  nu<space>H4<space>Reg No (শেষের ০৭ ডিজিট) লিখে ১৬২২২ নম্বরে ।

উদাহরণ – nu h4 123547

অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার ফলাফল পূন:নিরীক্ষন

প্রকাশিত ফলাফল সম্পর্কে কোন পরীক্ষার্থী বা সংশ্লিষ্ট কারও কোন আপত্তি/অভিযােগ থাকলে ফলাফল প্রকাশের ০১ (এক) মাসের মধ্যে তা নিম্ন-স্বাক্ষরকারীর বরাবরে লিখিত ভাবে জানাতে হবে। নির্ধারিত সময়ের পর অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার ফলাফল সম্পর্কিত কোন প্রকার আপত্তি/অভিযােগ গ্রহন করা হবে না।


জাতীয় বিশ্ববিদ্যালয় চতুর্থ বর্ষ ফলাফল দেখতে কোন প্রকার সমস্যার সম্মুখীন হলে নিজের কমেন্ট বক্সে আপনার সমস্যার কথা জানান অথবা আমাদের ফেসবুক পেইজে আপনার রোল কমেন্ট করুন , আমাদের এডমিনগণ আপনার ফলাফলে দেখে আপনার ইনবক্সে জানিয়ে দিবে ।



Post a Comment

0 Comments