এইচএসসি কলেজ ভর্তি বিজ্ঞপ্তি 2022 | HSC College Admission Notice 2022

 এইচএসসি কলেজ ভর্তি বিজ্ঞপ্তি 2022। এইচএসসি কলেজে ভর্তির অনলাইন আবেদন এইচএসসি ভর্তি ফলাফল 2022 www xiclassadmission gov bd. 1ম মেধা তালিকা, এইচএসসি ভর্তির ফলাফল 2022 www xiclassadmission gov bd এ। ভর্তি বিজ্ঞপ্তি 2022 এই পৃষ্ঠায় প্রকাশ. 2022 সালের এইচএসসি কলেজে ভর্তির জন্য অনলাইনে কীভাবে আবেদন করবেন? আপনি এসএমএস এবং অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারেন। HSC ভর্তি শুরু হবে 08-15 জানুয়ারী 2022 এ। নিচে আপনাকে বিস্তারিত দেখতে হবে

HSC College Admission Notice 2022

চলমান বছর এইচএসসি কলেজে ভর্তি গত বছরের মতোই 08-15 জানুয়ারী 2022 তারিখে শুরু হবে। সারা বাংলাদেশে প্রায় ২০ লাখ শিক্ষার্থী এইচএসসিতে ভর্তি হবে। আর্থিক হয়রানি বন্ধে আইন করা হচ্ছে।


1st merit list admission result will publish 29 January 2022, 08:00 PM

তবে, শিক্ষার্থীরা 185 টাকা রেজিস্ট্রেশন ফি দিয়ে একটি কলেজে ভর্তি হতে পারবে। গত বছর এক শিক্ষার্থী বেশি কলেজে ভর্তি ফি দিয়েছিল। এ বছর শিক্ষার্থীরা নিজ নিজ কলেজে চূড়ান্তভাবে ভর্তির পর ভর্তি ফি দিতে হবে। 2021 সালে এসএসসি ফলাফলের পরে অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু হবে।


নতুন নিয়ম অনুযায়ী মোট তিনবার মেধা তালিকা প্রকাশ করবে। তাই HSC কলেজে ভর্তির ফলাফল 2022 তিনবার বের হবে। প্রতিটি তালিকা, একটি কলেজে একজন শিক্ষার্থীর নাম থাকবে। কিন্তু শিক্ষার্থীরা 10টির বেশি কলেজের জন্য অনলাইনে আবেদন করতে পারবে। সেখান থেকে মেধা অনুযায়ী শিক্ষার্থীরা একটি করে কলেজে চান্স পাবে। যদি সে ভর্তি হতে চায় তাহলে রেজিস্ট্রেশনের জন্য অর্থ প্রদান করুন এবং ভর্তির নিশ্চয়তা দিন।


 

Eligibility to apply HSC Admission 2022

2019, 2020 এবং 2021 সালের যেকোনো শিক্ষা বোর্ড থেকে এসএসসি পাস করা শিক্ষার্থীরা। বিজ্ঞানের শিক্ষার্থীরা বিজ্ঞান, বাণিজ্য এবং মানবিকের মতো তিনটি গ্রুপে আবেদন করতে পারবে। তবে বাণিজ্য ও মানবিক বিভাগের শিক্ষার্থীরা উভয় গ্রুপেই আবেদন করতে পারবে।
যদি কোনো শিক্ষার্থী প্রথমবার 10 জনের মধ্যে কোনো কলেজে সুযোগ না পায়, তাহলে তাকে অবশ্যই 2য় তালিকার জন্য আবেদন করতে হবে। কিন্তু কেউ যদি ভর্তির পর না পড়ে তাহলে তাকে অবশ্যই মাইগ্রেশনের জন্য আবেদন করতে হবে। কিন্তু ভর্তি ফি লাগবে মাত্র এক বার। একাদশ শ্রেণীর ভর্তি অনলাইন

আপনি যদি মাইগ্রেশন তালিকায় সুযোগ না পান তাহলে আপনাকে অবশ্যই ২য় মেধা তালিকার জন্য আবেদন করতে হবে। তবে শিক্ষার্থীদের অবশ্যই ভর্তি হতে হবে যদি সে দ্বিতীয় তালিকায় সুযোগ পায়। বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২০ সালের এইচএসসি কলেজে ভর্তির ফলাফল তিনবার প্রকাশ করা হবে। এরপর আর কোনো মেধা তালিকা প্রকাশ করা হবে না।

How to apply online and send SMS by Mobile for HSC admission?

শিক্ষার্থীদের মোবাইল SMS এর মাধ্যমে আবেদন ফি 150 টাকা দিতে হবে। তারপর ইউজার আইডি পান। www xiclassadmission gov bd লগ ইন করার পর। আবেদনের নির্দেশনা পূরণ করুন। আপনি সেখান থেকে HSC কলেজ 2022 এর ভর্তি বিজ্ঞপ্তি ডাউনলোড করতে পারেন। এসএমএস করার জন্য আপনাকে কলেজের EINN নম্বর পেতে হবে। আপনি নীচে সমস্ত বাংলাদেশী কলেজ EINN নম্বর পাবেন। এইচএসসি কলেজ অনলাইন আবেদন এবং এসএমএস আবেদন। শিক্ষার্থীদের মোবাইল এসএমএস বা অনলাইনে শুধুমাত্র একটি পদ্ধতিতে আবেদন করতে হবে।

Note: Candidate have to Pay First To Apply Online

আপনার আবেদন নিশ্চিত করতে, দয়া করে একটি টেলিটক মোবাইলের মাধ্যমে 150 টাকা প্রদান করুন - বার্তা বিকল্পে যান এবং টাইপ করুন:

CAD {SPACE} WEB {SPACE} Board {SPACE} Roll {SPACE} Passing Year {SPACE} Reg. No and send to 16222

2nd SMS: CAD {SPACE} Yes {SPACE} PIN {SPACE} Contact Mobile Number and Send 16222

HSC College admmission result www xiclassadmission gov bd

এইচএসসি কলেজে অনলাইনে ভর্তি শুরু হবে 19 ফেব্রুয়ারি থেকে 24 ফেব্রুয়ারি 2022 পর্যন্ত এবং ক্লাস শুরু হবে 2রা মার্চ 2022 তারিখে৷ তবে অপেক্ষমাণ তালিকা ভর্তি প্রক্রিয়া চলবে 2রা মার্চ 2022 পর্যন্ত৷

Online Application: 08-30 January 2022
Result published: 29 Janaury 2022


Get your Result


মেধা তালিকা, অপেক্ষার তালিকা
আপনি মোবাইল এসএমএস এবং অনলাইন তালিকার মাধ্যমে 2022 সালের HSC কলেজ ভর্তির ফলাফল পাবেন। এছাড়াও এখানে আপনি ১ম মেধা তালিকা এবং অপেক্ষমাণ তালিকা পেতে পারেন। ২য় মেধা তালিকা, ৩য় মেধা তালিকা এবং মাইগ্রেশন তালিকা। যে সকল ছাত্রছাত্রীরা ১ম মেধা তালিকায় সুযোগ পায় না, তারা ২য় মেধা তালিকার পাশাপাশি ৩য় তালিকার জন্য আবেদন করতে পারবে। এছাড়াও, শিক্ষার্থীরা মাইগ্রেশন আবেদন করে তাদের কলেজ পরিবর্তন করতে পারে। এখানে আপনি www xiclassadmission gov bd-এর মাধ্যমে মাইগ্রেশন ফলাফলের তালিকাও পাবেন।

 

 

Post a Comment

0 Comments