একাদশ শ্রেণীর ভর্তি কলেজ মাইগ্রেশন সিস্টেম, ফি প্রদানের প্রক্রিয়া | XI Class Admission College Migration System, Fee Payment Process

 এইচএসসি কলেজ ভর্তি 2022 1ম মেধা তালিকা এবং কলেজ মাইগ্রেশন ফলাফল। একাদশ শ্রেণীতে ভর্তির ফলাফল 2022। কলেজ ভর্তি মাইগ্রেশনের জন্য কিভাবে আবেদন করবেন? এখন নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তি যাচাইকরণের জন্য ভর্তি নিবন্ধন ফি দিতে হবে। নির্বাচিত শিক্ষার্থীদের অবশ্যই টেলিটক এসএমএস, শিওর ক্যাশ বা রকেট মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে নিবন্ধন ফি প্রদান করতে হবে। তাই এই সময়ের মধ্যে শিক্ষার্থীদের অবশ্যই নিবন্ধন প্রদান করতে হবে, অন্যথায়, তাদের নির্বাচন এবং আবেদন প্রত্যাখ্যান করা হবে।

XI Class Admission 2022

আপনি জানেন যে একাদশ শ্রেণিতে ভর্তির ফলাফল (1ম মেধা তালিকা) 2022 সালের ফেব্রুয়ারিতে প্রকাশিত হবে। প্রথমবার নির্বাচিত কিছু শিক্ষার্থীকে 2022 সালের ফেব্রুয়ারি পর্যন্ত অপেক্ষা করতে হবে। যেদিন 2য় মেধা তালিকা মানে একাদশ শ্রেণির ফলাফল আবার প্রকাশিত হবে। কিন্তু তারা আবেদনে তাদের বিকল্প পরিবর্তন করতে পারে এবং একটি কলেজের নাম যোগ করতে পারে বা বাতিল করতে পারে।

কলেজ বা সমমানের নির্বাচিত প্রার্থীরা টেলিটক, শিওর ক্যাশ এবং রকেটের মধ্যে যেকোনো মোবাইল ব্যাংকিং সিস্টেম থেকে রেজিস্ট্রেশন ফি দিতে পারবেন। অর্থপ্রদানের পরে স্বয়ংক্রিয়ভাবে তার/আর ভর্তি যাচাই করা হবে। শুধুমাত্র একবার আপনাকে রেজিস্ট্রেশন ফি দিতে হবে।

কিছু ছাত্র তাদের পিন কোড / নিরাপত্তা কোড হারিয়েছে. তাহলে কিভাবে তারা নিরাপত্তা কোড পুনরুদ্ধার করবেন? নীচের লিঙ্কে আপনি আপনার পিন নম্বর পুনরুদ্ধার করতে পারেন। কিন্তু এটি শুধুমাত্র একটি সময়।

Fee Payment Process via Teletalk


  • Teletalk — Board Fee 185 TK + Teletalk Service Charge 14.80 TK = 199.80 /-
  • Rocket — Board Fee 185 TK + Rocket Service Charge 4 Tk = 189 /-
  • Sure Cash — Board Fee 185 TK + Sure Cash Service Charge 3 TK = 188 /-


XI Class Registration Fee sending via TeleTalk:

Write your massage option : 

1st SMSCAD <space>Board <space>Roll<space> Year <space>Security Code and send it to 16222

A reply SMS will come and you should confirm if there all information is right. New send 2nd SMS with the following instruction:

2nd SMSCAD <space>YES<space> PIN<space>Contact Number and send it to 16222.

এই যোগাযোগ নম্বরটি আবেদনের সময় উল্লেখ করা পূর্ববর্তী যোগাযোগ নম্বরের মতোই হতে হবে।

All Education Board Code:

  • Dhaka Education Board = DHA,
  • Comilla Education Board = COM
  • Rajshahi Education Board = RAJ
  • Jessore Education Board = JES
  • Chittagong Education Board = CHI
  • Barisal Education Board = BAR
  • Sylhet Education Board = SYL
  • Madrasa Education Board = MAD
  • Dinajpur Education Board = DIN
  • Bangladesh Technical Education Board = TEC
  • Bangladesh Open University = BOU

শিওর ক্যাশ এবং রকেট মোবাইল ব্যাঙ্কিং সিস্টেমের মাধ্যমে রেজিস্ট্রেশন ফি প্রদান আপনি নীচের লিঙ্কটি চেক করতে পারেন। শিক্ষার্থীরা টেলিটক এসএমএস বা শিওর ক্যাশ বা রকেট মোবাইল ব্যাংকিংয়ের মতো যেকোনো সিস্টেম থেকে রেজিস্ট্রেশন ফি দিতে পারে।

XI Class Admission College Migration System


শিক্ষার্থীরা তাদের কলেজ এবং নতুন আবেদন যারা বোর্ডে রেজিস্ট্রেশন ফি 188 টাকা প্রদান করেছেন তারা মাইগ্রেশন করতে পারবেন। ফেব্রুয়ারি থেকে মার্চ 2022 পর্যন্ত আবেদনের সময় তাদের পূর্ববর্তী নির্বাচিত কলেজের মধ্যে মাইগ্রেশনের বিকল্প দেওয়া যেতে পারে। উল্লেখ্য যে, প্রদত্ত মাইগ্রেশন বিকল্পের পরে শিক্ষার্থীর প্রতিষ্ঠান নির্বাচন স্বয়ংক্রিয়ভাবে বাতিল হয়ে যাবে।

তাই কোনো মূল্যে শিক্ষার্থীরা তাদের আগের প্রতিষ্ঠানে ফিরে আসতে পারছে না। কিন্তু যারা অভিবাসনের পর সুযোগ পাবে না তারা ফিরে আসতে পারবে।

যেসব নতুন শিক্ষার্থী আগে আবেদন করেনি তারা টেলিটক এবং একাদশ শ্রেণির মাইগ্রেশন অনলাইন আবেদন সাইট www xiclassadmission gov bd-এর মাধ্যমে 150 টাকা পরিশোধ করে আবার আবেদন করতে পারবে।

 

College Migration Result

যে সকল শিক্ষার্থী বাছাইয়ের পর রেজিস্ট্রেশন ফি প্রদান করেনি তারা আবার নবাগত ছাত্র হিসেবে আবেদন করতে পারবে।


যে সকল শিক্ষার্থী কলেজ পায়নি তারা তাদের বিকল্পে শুধুমাত্র কলেজের তালিকা পরিবর্তন করতে পারবে। কলেজের নাম যোগ করুন বা কাটুন।


যেসব শিক্ষার্থীকে মাইগ্রেশনের বিকল্প, তাদের মেধা তালিকা এবং ইনস্টিটিউশনের খালি আসন অনুযায়ী বিকল্প দেওয়া হয়েছে তারাই কেবল মাইগ্রেশন করতে পারবে।


উপসংহার

চূড়ান্ত বিভাগে, একাদশ শ্রেণিতে ভর্তির মাইগ্রেশন সিস্টেম এবং নতুন অনলাইন আবেদনের বিবরণ রয়েছে। তাই যারা কলেজ পরিবর্তন করতে চান এবং কলেজ পাননি তারা উপরের লিঙ্কে আবেদন করতে পারেন। নতুন আবেদনকৃত ছাত্র-ছাত্রীরা একাদশ শ্রেণিতে ভর্তির মাইগ্রেশন ফলাফল প্রকাশ করবে এবং যারা প্রথমবার কলেজ পায়নি তারা কলেজ/প্রতিষ্ঠান নির্বাচন পাবে। আরো বিস্তারিত আপনি বিজ্ঞাপন খুঁজে পেতে পারেন.




Post a Comment

0 Comments