NU অনার্স ১ম বর্ষ ১ম রিলিজ স্লিপ অনলাইন আবেদন | NU Honours 1st Year 1st Release Slip Online Application

 NU অনার্স ১ ম বর্ষের ভর্তির ফলাফল ২০২০-২১। অনলাইন আবেদন 18 অক্টোবর 2021 www nu ac bd/ভর্তিতে শুরু হয়। NU অনার্স ভর্তির ফলাফল 2020-21 www app nu edu bd. ন্যাশনাল ইউনিভার্সিটির অনার্স ১ম বর্ষের ভর্তি অনলাইনে 18 অক্টোবর থেকে 31 অক্টোবর 2021 পর্যন্ত প্রযোজ্য। কিভাবে অনলাইনে NU ১ম বর্ষের ভর্তি ২০২০-২১ আবেদন করবেন? NU ভর্তি 2021 এর মেধা তালিকা পান।

www nu ac bd/admissions

যাইহোক, আগ্রহী এবং যোগ্য প্রার্থীদের প্রথম রিলিজ স্লিপ অনলাইনে আবেদন শুরু হবে 18 অক্টোবর 2021 থেকে এবং শেষ তারিখ হল 31 অক্টোবর 2021। NU অনার্সের ভর্তির ফলাফল সেপ্টেম্বর 2021 প্রকাশ করা হবে। কোনো ভর্তি পরীক্ষা হবে না। HSC এবং SSC এর GPA দ্বারা মেধা তালিকা এবং অপেক্ষার তালিকা তৈরি করা হবে। নিচে, আপনাকে ভর্তির বিজ্ঞপ্তি 2020-21 এবং অনলাইন আবেদন প্রক্রিয়া দেখতে হবে। সুতরাং, আবেদনের জন্য শেষ সময়ের জন্য অপেক্ষা করবেন না। আপনার যা প্রয়োজন অনলাইনে আবেদন করার জন্য, এটি আপনার ল্যাপটপের কাছে রাখুন।

এর পরে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের ভর্তির রিলিজ স্লিপ আবেদন শুরু হবে ডিসেম্বর 2021 থেকে। যে সমস্ত ছাত্রছাত্রীরা সুযোগ পায়নি, বা ভর্তি হতে পারেনি, মেধা তালিকার পরে, বা ভর্তি বাতিল হওয়া শিক্ষার্থীরা রিলিজ স্লিপের মাধ্যমে আবেদন করতে পারবে।

১ম রিলিজ স্লিপ আবেদন
এর জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট www admissions nu ac bd বা www nu ac bd/admissions এ যেতে হবে। আরও বিশদ বিবরণ আপনি বিজ্ঞাপনে জানতে পারেন যা আমরা নীচে দেওয়া হয়েছে। রিলিজ স্লিপের আবেদন কোন কলেজে জমা হবে না। এছাড়াও, প্রার্থীকে কোন আবেদন ফি দিতে হবে না। এবং এই আবেদনের কলেজ দ্বারা যাচাই করার প্রয়োজন নেই।



Honors 1st Year Admission Result 2021

তবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তি অনলাইনে আবেদন ও ফলাফল। NU অনার্স ১ম বর্ষের মেধা তালিকা। 2020-21 সালের NU 1ম বর্ষের ভর্তির ফলাফলের 2য় মেধা তালিকা, 3য় মেধা তালিকা। ২০২১ সালের অক্টোবরে প্রথম মেধা তালিকা প্রকাশিত হয়।

এই উদাহরণের জন্য, ন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশের বৃহত্তম পাবলিক ইউনিভার্সিটি, 4 বছরের ব্যাচেলর অনার্স প্রোগ্রামে ভর্তির জন্য যোগ্য প্রার্থীদের কাছ থেকে অনলাইনে আবেদন আহ্বান করে। আগ্রহী প্রার্থীদের জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে অনলাইনে আবেদন করতে হবে www. অ্যাপ nu.ac.bd. NU অনার্স ভর্তির অনলাইন আবেদন 1 সেপ্টেম্বর 2021 থেকে শুরু হবে। 2020-21 শিক্ষাবর্ষের জন্য NU অনার্স প্রথম বর্ষের ক্লাস 2021 অক্টোবর থেকে শুরু হবে। NU প্রথম বর্ষে ভর্তির জন্য ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে না।

When will publish NU Honours 1st Year 1st Release Slip Result?

অতএব, জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির যোগ্যতা 2020-21 প্রার্থীদের অবশ্যই 2016/2017 এ SSC এবং 2018 বা 2020 সালে HSC পাস করতে হবে। প্রার্থীদের SSC এবং HSC উভয় ক্ষেত্রেই কমপক্ষে GPA-2.0 (4র্থ বিষয় সহ) থাকতে হবে। সার্কুলার সম্পর্কে আরও বিশদ দেখুন যা নীচে থেকে ডাউনলোড করা যেতে পারে।

1ম রিলিজ স্লিপ ফলাফল এবং অপেক্ষা তালিকা
যাইহোক, NU অনার্স ১ম বর্ষ ২য় রিলিজ স্লিপ ভর্তির ফলাফল ২০২০-২১। NU ভর্তি মেধা তালিকা ডাউনলোড 2021. NU ভর্তি অনার্স ১ম বর্ষের মেধা তালিকা। NU অনার্স ১ ম বর্ষের অপেক্ষার তালিকা ২০২১। কিভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের NU ভর্তির ফলাফল ২০২০-২১ www.nu.ac.bd/admissions অথবা www app1 nu edu bd পাওয়া যাবে।
উপসংহার
পরিশেষে, আমরা ন্যাশনাল ইউনিভার্সিটি অনার্স ১ ম বর্ষে ভর্তি ২০২০-২১ এর এই প্রবন্ধের শেষ পর্যায়ে আছি। আশা করি আপনি ভর্তি বিজ্ঞপ্তি, জিপিএ স্কোর, যোগ্য জিপিএ পয়েন্ট, আবেদন শুরু এবং সময়সীমার মতো সবকিছুই পাবেন। অনু ভর্তি পরীক্ষার মেধা তালিকা ইত্যাদি।

Post a Comment

0 Comments