NU অনার্স ১ম বর্ষের ফর্ম ফিল আপ, পরীক্ষার রুটিন ২০২১ | NU Honours 1st Year Form Fill up

 NU অনার্স ১ম বর্ষের ফর্ম ফিল আপ, অনার্স ১ম বর্ষ পরীক্ষার রুটিন ২০২১ [আপডেট রুটিন]। করোনাভাইরাস প্রাদুর্ভাবের পর নতুন পরীক্ষার রুটিন প্রকাশ করেছে NU। বাংলাদেশ ন্যাশনাল ইউনিভার্সিটি অনার্স ১ ম বর্ষের ফরম পূরণের বিজ্ঞপ্তি এই পৃষ্ঠায় প্রকাশ করা হয়েছে www nu ac bd। পাশাপাশি চূড়ান্ত পরীক্ষার রুটিন। এনইউ অনার্স ১ ম বর্ষের ফর্ম একটি অনলাইন আবেদন পূরণ করুন এবং সোনালী ব্যাংক পে -স্লিপ ডাউনলোড করুন। NU অনার্স প্রথম বর্ষ 2021 সেশনের চূড়ান্ত পরীক্ষার ফর্ম www nubd info-তে একটি বিজ্ঞপ্তি এবং অনলাইন আবেদন পূরণ করুন।

National University Honours 1st year Form Fill Up Notice

এছাড়াও, বিজ্ঞপ্তিটি www nu ac bd-এ প্রকাশ করা হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের হুবহু অনার্স ১ম বর্ষের ওয়েবসাইট www nubd info/201 এবং www.nubd.info/honours। নীচে, আপনাকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষের অনলাইন ফর্ম পূরণের বিবরণ দেখতে হবে।

সকল ছাত্রছাত্রীদের অবশ্যই একাডেমিক সেশনের ১ ম বছরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের (এনইউ) চূড়ান্ত পরীক্ষার জন্য অনলাইনে একটি ফর্ম পূরণ করতে হবে। এখানে আপনি একটি অনলাইন আবেদন কীভাবে পূরণ করবেন এবং বিশেষ ব্যাচ এবং নিয়মিত শিক্ষার্থীদের জন্য সমস্ত নির্দেশাবলী পাবেন। এছাড়াও এখানে আপনাকে দেখতে হবে কে নোটিশ পূরণ করার জন্য শিক্ষার্থীদের প্রম্পট বা উন্নতি করেনি। আসুন ফর্ম পূরণের সিস্টেমটি পরীক্ষা করি।


আপনার নিজ নিজ কলেজের দেওয়া পুরানো সিলেবাস অনুযায়ী NU ১ম বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হবে। আপনি এটি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট www nu ac bd তেও খুঁজে পেতে পারেন। আমরা এখানে NU ১ম বর্ষের পরীক্ষার রুটিন 2014-2015, 2015-2016, এবং 2017, 2018, 2019 সেশন আপডেট করব। সুতরাং আপনি যদি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষার রুটিন খুঁজছেন তাহলে এটি এটি পাওয়ার সঠিক জায়গা।

Important info on Honors 1st Year Exam Form Fill-up Notice 2021

  • Form Fill-up start: 5th May 2020, Monday
  • Form Fill-up end: 22th May 2020, Monday
  • Data Entry Finalization last date: 21th May 2020, Sunday
  • Sonali Seba Bank draft Start: 22th May 2020, Monday
  • Sonali Seba Bank draft end: 23rd May 2020, Tuesday
  • Last date of details paper Submission: 5th July 2020, Thursday


Who is eligible for the online form fill-up of NU Honours 1st year final exam? 

উত্তর হল, যারা অনার্স ১ ম বর্ষের জন্য রেজিস্ট্রেশন সম্পন্ন করেছে, ১/২ টি বিষয় উন্নীত হয়নি বা উন্নতি করতে চায়নি শুধুমাত্র তারাই ১ ম বর্ষের ফাইনাল পরীক্ষার ফর্ম পূরণ করতে পারবে।

NU অনার্স ১ম বর্ষের পরীক্ষার রুটিন ২০২১
আমরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ ম বর্ষ পরীক্ষার রুটিন আপডেট করব। সকল পরীক্ষা সকাল 09:00 টায় অনুষ্ঠিত হবে। কখনও কখনও রাজনৈতিক লঙ্ঘন এবং অনুমোদিত কার্যক্রমের কারণে পরীক্ষার সময়সূচী পরিবর্তন করতে হয়। NU অনার্স ১ ম বর্ষের পরীক্ষার সময়সূচীতে কোনো পরিবর্তন হলে আমরা তাৎক্ষণিকভাবে আপডেট করব। আপনি এখান থেকে NU অনার্স ১ ম বর্ষের ফলাফল চেক করতে পারেন।

বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয় যেসব শাখায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা দেওয়ার প্রস্তুতি নিচ্ছে তাদের জন্য অনন্য NU অনার্স ১ ম বর্ষের রুটিন চালু করেছে। পর্যাপ্ত অধ্যয়ন সামগ্রী থাকা সত্ত্বেও অনেক শিক্ষার্থী এনইউ ফাইনাল পরীক্ষার জন্য তাদের প্রাথমিক প্রস্তুতি বজায় রাখতে না পারার অন্যতম প্রধান কারণ এটি।

অনার্স ১ম বর্ষের রুটিন

অন্যদিকে, এখানে আপনি NU অনার্স ১ম বর্ষের পরীক্ষা 2020 পাবেন, যে সমস্ত ছাত্রছাত্রীরা পরীক্ষায় পদোন্নতি দেয়নি বা সেশন 2015-2016-এ অংশ নেয়নি, তারা NU অনার্স ১ম বর্ষের পরীক্ষার ফর্ম পূরণের বিজ্ঞপ্তি 2021-এ যোগ দিতে পারবে না। শুধুমাত্র যে সমস্ত ছাত্রছাত্রীরা গ্রেড পয়েন্ট বাড়ায়, শুধুমাত্র “D” বা “F” গ্রহণযোগ্য। "এফ" গ্রেডধারীরা রিটেকে সর্বোচ্চ "বি" পাবে। NU অনার্স ১ম বর্ষের পরীক্ষা 2021 সিলেবাস হল 2019-2020 এর চার বছরের পরীক্ষা।

যাইহোক, এর কারণ হল যে তাদের একটি নির্দিষ্ট সময়ের মধ্যে অধ্যয়ন এবং উন্নতির জন্য প্রয়োজনীয় শৃঙ্খলা এবং মনোযোগের অভাব রয়েছে। বিশ্ববিদ্যালয়ের NU অনার্স ১ম বর্ষের রুটিনের অংশ হিসেবে, ছাত্রদের তাদের একাডেমিক শক্তি এবং দুর্বলতা পর্যালোচনা করে এবং সেইসাথে NU পরীক্ষায় সফল ও ব্যর্থ হওয়ার পরিকল্পনা নিয়ে তাদের পড়াশোনা শুরু করার পরামর্শ দেওয়া হয়েছে।

www nu ac bd
বেশিরভাগ শিক্ষার্থী তাদের শিক্ষাবর্ষ শুরু করবে তাদের শক্তি এবং দুর্বলতাগুলির পর্যালোচনা করে এবং কীভাবে তারা পরীক্ষার প্রতিটি বিভাগকে মোকাবেলা করবে সে সম্পর্কে একটি পরিকল্পনা তৈরি করবে। তারা সিদ্ধান্ত নিতে পারে যে অধ্যয়নের একটি ক্ষেত্রে বেশি প্রচেষ্টা এবং অন্য ক্ষেত্রে কম। তারা একটি নতুন বিষয় বা দক্ষতা সম্পর্কে জানার সিদ্ধান্ত নিতে পারে যাতে তারা চূড়ান্ত পরীক্ষায় বসার সময় গ্রেডের ক্ষেত্রে তারা কী অর্জন করতে চায় সে সম্পর্কে তাদের ধারণা থাকে। যদিও শিক্ষার্থীদের এনইউ ১ ম বর্ষের অধ্যয়নের এই সমস্ত দিকগুলি চূড়ান্ত এনইউ পরীক্ষায় তাদের পারফরম্যান্সের উপর প্রভাব ফেলে, পর্যালোচনাটি এখন পর্যন্ত সবচেয়ে গুরুত্বপূর্ণ পদক্ষেপ।
এর পরে, ভাল সময়ে পর্যালোচনা সম্পন্ন করার মাধ্যমে, শিক্ষার্থীরা তাদের সাফল্যের সম্ভাবনা সর্বাধিক করতে সক্ষম হবে। এটি কেবল তাদের চূড়ান্ত NU পরীক্ষায় ভাল স্কোর করার সম্ভাবনাকে উন্নত করবে না, তবে এটি তাদের অতিরিক্ত দক্ষতা এবং আত্মবিশ্বাস প্রদান করবে যাতে তারা প্রথম স্থানে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার কঠোরতা মোকাবেলা করতে সক্ষম হয়।

উপসংহার
যাইহোক, প্রার্থীরা লিঙ্কের উপরে এনইউ অনার্স ১ ম বর্ষের পরীক্ষার ফলাফলও পান। আমরা যেমন আপনি মোবাইল এসএমএস এর মাধ্যমে ফলাফল পেতে পারেন। এজন্য আপনাকে এসএমএস পাঠাতে হবে। অনার্স রেজাল্ট এসএমএস সিস্টেম আপনি সেই পোস্টে পেতে পারেন। অথবা আরও তথ্য দেখুন www nu ac bd.

Post a Comment

0 Comments