জিএসটি ভর্তির প্রবেশপত্র, আসন পরিকল্পনা ২০২১ | GST Admission Admit Card, Seat Plan

 জিএসটি ভর্তির আবেদন যোগ্য প্রার্থীরা অনলাইনে আবেদন করেন gstadmission ac bd স্নাতক। সম্মিলিত বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি 2021। 2020-21 শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন 1 এপ্রিল 2021 থেকে শুরু হচ্ছে। এটি 15 এপ্রিল পর্যন্ত চলবে। যে শিক্ষার্থীদের ন্যূনতম আবেদনের যোগ্যতা রয়েছে তারা আবেদন করতে পারবে ।

GST Admission Notice 2021

যাইহোক, বুধবার (31১ মার্চ) জিএসটি ক্লাস্টার ইউনিভার্সিটির সম্মিলিত ভর্তি কমিটির সদস্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইঞ্জিনিয়ার ড। ওহিদুজ্জামান ঘোষণা করেছেন। অর্থাৎ, 2019 বা 2020 সালে এইচএসসি / আলিম এবং সমমানের পরীক্ষায় উত্তীর্ণ সকল শিক্ষার্থী আবেদন করতে পারবে।

অন্যদিকে, প্রাথমিক আবেদনকারীর বিজ্ঞানের শিক্ষার্থীদের জন্য ন্যূনতম জিপিএ 8, কমার্সের জন্য ন্যূনতম জিপিএ .5.৫ এবং মানবিকের জন্য ন্যূনতম জিপিএ have থাকতে হবে। যাইহোক, প্রতিটি বিভাগের শিক্ষার্থীদের এসএসসি এবং এইচএসসি পরীক্ষায় ন্যূনতম জিপিএ 3.5.৫ থাকতে হবে।

www.gstadmission.ac.bd
সবচেয়ে গুরুত্বপূর্ণ, শুধুমাত্র এই বছরের জন্য, 2019 এবং 2020 সালে এইচএসসি পাস করা শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। আগের বছর অর্থাৎ দ্বিতীয় টাইমারে উত্তীর্ণ শিক্ষার্থীরা আগামী বছর থেকে আবেদন করতে পারবে না।

Application

যাইহোক, প্রতিটি বিশ্ববিদ্যালয়ের ব্যবহারকারীর ইন্টারফেস আলাদা হওয়ায় পূর্ববর্তী প্রতিটি বিশ্ববিদ্যালয়ের পদ্ধতির তুলনায় জিএসটি বিশ্ববিদ্যালয়গুলির জন্য অনলাইনে আবেদন করা অনেক সহজ।

নি ,সন্দেহে, আবেদন প্রক্রিয়া সহজ করার জন্য জিএসটি অনুমোদনের জন্য একটি সাধারণ প্ল্যাটফর্ম তৈরি করা হচ্ছে। সুতরাং, শিক্ষার্থীরা অনার্স ভর্তির জন্য অনলাইনে আবেদন করতে পারে 2021 দুটি ধাপে। প্রথমত, আপনাকে আবেদন ফি দিতে হবে না। কিন্তু, যোগ্য তালিকার ফলাফলের পরে, আপনি অবশ্যই দ্বিতীয়বারের জন্য আবেদন করবেন।

অতএব, আপনার প্রয়োজন হতে পারে এমন আবেদন প্রক্রিয়াটির বিশদ বিবরণ এখানে। যাইহোক, মনে রাখবেন যে এটি প্রকৃত দৃশ্যকল্প থেকে ভিন্ন হতে পারে। অতএব, জিএসটি অনুমোদনের বিজ্ঞপ্তি প্রকাশিত না হওয়া পর্যন্ত এটি সর্বোত্তম। বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার সাথে সাথেই আমরা আপনাকে নির্দিষ্ট আবেদন প্রক্রিয়া সম্পর্কে অবিলম্বে জানিয়ে দেব।

Notable Date

Application Start:1st April 2021
Deadline:15th April 2021
Eligible Candidates List:23 April 2021
Final Application Start:24 April 2021
Deadline:20 May 2021
Admit Card Download:07 October to 09 October 2021
Admission Result:

Admission Test Date

UnitDateTime
A Unit (Science)17 October 202112:00-13:00
B Unit (Arts)24 October 202112:00-13:00
C Unit (Commerce)01 November 202112:00-13:00

GST University List


GST Eligible List

 যাইহোক, ভর্তি মৌসুমে ছাত্র এবং অনুষদের মধ্যে লড়াই সহজ করার জন্য, বাংলাদেশের সর্বাধিক বিশিষ্ট পাবলিক বিশ্ববিদ্যালয়গুলি প্রতিটি বিশ্ববিদ্যালয়ের জন্য বিভিন্ন পরীক্ষা নেওয়ার প্রয়োজনীয়তা দূর করার সিদ্ধান্ত নিয়েছে। শিক্ষার্থীরা এখন একই সময়ে সকল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারে এবং তালিকাভুক্ত প্রতিটি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারে।


এই উদাহরণে, এটি আর্থিক সচ্ছলতা ছাড়াই শালীন শিক্ষার্থীদের জন্য প্রতিটি বিশ্ববিদ্যালয়ে পৃথকভাবে আবেদন এবং উপস্থিত হওয়ার দরজা খুলে দেয়। আসুন জিএসটি বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি 2021 দেখে নেওয়া যাক।


Admit Card Download

অবশ্যই, ছাত্রদের ক্লাস্টার বিশ্ববিদ্যালয়গুলির প্রাথমিক আবেদনের জন্য কোনও ফি দিতে হবে না। প্রাথমিক আবেদনকারীদের ফলাফলের চূড়ান্ত তালিকা 23 এপ্রিল প্রকাশিত হবে এবং শিক্ষার্থীদের সাথে এসএমএসের মাধ্যমে যোগাযোগ করা হবে।

০৭-১০-২০২১ তারিখ দুপর ১২:০০ টা হতে ০৯-১০-২০২১ তারিখ রাত ১২:০০ টা পর্যন্ত প্রবেশপত্র ডাউনলোড করা যাবে।


পরীক্ষা শুরু হবে 17 অক্টোবর 2021। ভর্তি পরীক্ষার বিস্তারিত তথ্য ভর্তি-সংক্রান্ত ওয়েবসাইট https://gstadmission.ac.bd/admit-card/get-form- এ পাওয়া যাবে।

GST ভর্তির ফলাফল

অন্যদিকে, এখানে আপনাকে জিএসটি ভর্তির ফলাফল 2020-21 পেতে হবে। জিএসটি মেধা তালিকা অনুযায়ী, আমরা 2021 সালে জিএসটি মেধা তালিকা প্রকাশ করব। এছাড়াও, জিএসটি অপেক্ষার তালিকা একই সময়ে এই পোস্টে আপডেট হবে। আপনি যদি আপনার সম্মিলিত বিশ্ববিদ্যালয়ের ভর্তির ফলাফল না পান তাহলে নির্দ্বিধায় মন্তব্য করে জিজ্ঞাসা করুন।


উপসংহার

পরিশেষে, আমরা এই নিবন্ধের শেষ। ফলস্বরূপ, আমাদের বলতে হবে যে, আপনি ইতিমধ্যে জিএসটি ভর্তি 2021 সম্পর্কে সবকিছু জানেন। অনলাইন আবেদন প্রক্রিয়া, যোগ্য প্রার্থী তালিকা, প্রবেশপত্র ডাউনলোড এবং ফলাফল। পাশাপাশি জিএসটি ভর্তির মেধা তালিকা 2021। 

Post a Comment

0 Comments