DgFood প্রবেশপত্র পোর্টাল | DgFood Admit Card Portal

 ডিরেক্টরেট জেনারেল অফ ফুড অ্যাডমিট কার্ড ডাউনলোড অফিসিয়াল ওয়েবসাইট। এখানে আপনাকে একটি MCQ পরীক্ষার প্রবেশপত্র পেতে হবে admit.dgfood.gov.bd ডাউনলোড করুন। খাদ্য অধিদপ্তরের সাবডোমেইন শুধুমাত্র ডিজিফুডের প্রবেশপত্রের জন্য থাকবে। এই পোর্টালে প্রকাশিত কর্তৃপক্ষ DgFood চাকরির বিজ্ঞপ্তি, অনলাইন আবেদন, প্রবেশপত্র ডাউনলোড, ব্যবহারকারী আইডি, পাসওয়ার্ড পুনরুদ্ধার শুধুমাত্র।

যাইহোক, খাদ্য অধিদপ্তর নিয়োগ পরীক্ষার পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড অফিসিয়াল ওয়েবসাইট admit.dgfood.gov.bd। যোগ্য প্রার্থীরা শুধুমাত্র এই সাইট থেকে তাদের ডিজিফুড প্রবেশপত্র ডাউনলোড করতে পারেন। এটা খুবই সহজ এবং সহজ।


সুতরাং, আপনি SSC রোল ব্যবহার করে আপনার প্রবেশপত্র ডাউনলোড করতে পারেন। অন্যদিকে, আপনি লিখিত পরীক্ষার জন্য DgFood অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে আপনার ব্যবহারকারী আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করতে পারেন। ডিরেক্টরেট জেনারেল অফ ফুড ডিজিফুড চাকরির বিজ্ঞপ্তি 2021। অফিস সহকারী (অফিস সোহোকারি) পদের জন্য ডিজিফুড পরীক্ষা 05 নভেম্বর 2021 এ অনুষ্ঠিত হবে।

অন্যদিকে, খাদ্য অধিদপ্তরের admit.dgfood.gov.bd এ প্রবেশপত্র ডাউনলোড করার জন্য দুটি বিকল্প রয়েছে। আপনি আবেদনকারীর ডাউনলোড ডাউনলোড, আবেদনকারীর জন্য ভিডিও টিউটোরিয়াল পাবেন।

DgFood Admit Card


অবশ্যই, এটিই সঠিক জায়গা যেখানে আপনাকে অ্যাডমিট.dgfood.gov.bd থেকে ডিরেক্টরেট জেনারেল অফ ফুড ডিজিফুড অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে হবে। ডিজিফুড কর্তৃপক্ষ ইতিমধ্যে প্রবেশপত্র ডাউনলোডের জন্য যোগ্য প্রার্থীদের কাছে এসএমএস পাঠিয়েছে।

Admit Card Download start: 23 October to 04 November 2021.
Exam Date: 05 November 2021
Post: Office Assistant (Office Sohokari)


যাইহোক, তৎকালীন বাংলায় এই খাদ্য বিভাগটি সর্বপ্রথম 1943 সালে তৈরি করা হয়। তখন থেকে 1955 সালে সাত মাসের জন্য সংক্ষিপ্তভাবে ছাড়া একটি খাদ্য বিভাগ বিদ্যমান ছিল যখন এটিকে বাতিল করে কৃষি বিভাগের মধ্যে একীভূত করার চেষ্টা করা হয়েছিল।

এর পর, বাংলাদেশকে একটি নতুন দেশ হিসেবে প্রতিষ্ঠা করে খাদ্য অধিদপ্তর খাদ্য ও নাগরিক সরবরাহ মন্ত্রণালয়ের অধীনে গড়ে উঠেছে। যেহেতু বাংলাদেশ নিয়ে গঠিত অঞ্চলটি সাধারণত খাদ্যের অভাব ছিল, তাই খাদ্য বিভাগ বাংলাদেশী সরকারের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিভাগে পরিণত হয়েছে।


উপসংহার

অবশেষে, admit.dgfood.gov.bd হল DgFood এর অফিসিয়াল ওয়েবসাইট। খাদ্য অধিদপ্তরের চাকরিপ্রার্থীকে এই সময়ের মধ্যে প্রবেশপত্র ডাউনলোড করতে হবে। এর পরে, প্রবেশপত্র ডাউনলোডের মেয়াদ শেষ হলে আপনি লগ ইন করতে পারবেন না। তাই, সমস্ত আবেদনকারীদের জন্য শুভকামনা। 

Post a Comment

0 Comments