DU ভর্তির প্রবেশপত্র, আসন পরিকল্পনা, ফলাফল 2021 | DU Admission Admit Card, Seat plan, Result 2021

 কা, খা, গা, এবং ঘ ইউনিটের জন্য DU ভর্তির ফলাফল এবং আসন পরিকল্পনা পান। Dhaka বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি ২০২০-২১, ভর্তি eis du ac bd। Dhaka বিশ্ববিদ্যালয় অনার্স এডমিট কার্ড, সিট প্ল্যান, এবং রেজাল্ট ডাউনলোড 2020-21। DU অফিসিয়াল সাইট www.admission.eis.du.ac.bd। Dhaka বিশ্ববিদ্যালয়ে ভর্তির আসন পরিকল্পনা, ফলাফল ২০২০-২১। DU কা ইউনিট, খা ইউনিট, গা ইউনিট, গা ইউনিট সিট প্ল্যান ডাউনলোড  ২০২১ সালে।

DU Admission Test Notice 2021

Dhaka বিশ্ববিদ্যালয় অনলাইনে আবেদন। 2021 সালে সকল ইউনিটের জন্য কিভাবে Dhaka বিশ্ববিদ্যালয়ে আবেদন করবেন? DU A ইউনিট, DU B ইউনিট, DU C ইউনিট, DU D ইউনিট অনলাইনে আবেদন করে এবং প্রসপেক্টাস ডাউনলোড করে।

এখানে আপনাকে DU A ইউনিটের ভর্তি বিজ্ঞপ্তি, B ইউনিট, C ইউনিট, D ইউনিটের নোটিশ দেখতে হবে। পাশাপাশি Dhaka বিশ্ববিদ্যালয়ের সকল ইউনিটের অনলাইন আবেদন পদ্ধতি। আমরা ইউনিট-ভিত্তিক প্রবেশপত্র এবং Dhaka বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ২০২০-২১ এর আসন পরিকল্পনা ডাউনলোডও আপডেট করব।

Dhaka University


**** KA Unit Result has been published. Log in or Send an SMS To get Result **** Gha Unit Seat Plan also Published

KHA and CHA unit seat plan has been published. Please login to check your seat location or send an SMS following the instruction given on your admit card.


ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির বিজ্ঞপ্তি ২০২০-২১ এখনো প্রকাশিত হয়নি। এছাড়াও, তারা ভর্তি পরীক্ষার তারিখ এবং সময় ঠিক করে না। আমরা এখানে সমস্ত তথ্য আপডেট করব যখন ডাবি কর্তৃপক্ষ এটি সম্পর্কে আপডেট করবে। তাই আমাদের সাথেই থাকুন। আপনি এই পোস্টে খুঁজে পেতে পারেন, কিভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য অনলাইনে আবেদন করতে হবে 2020-21? 


আবেদনের পদ্ধতি, অ্যাডমিট কার্ড ডাউনলোডের নির্দেশ, সিট প্ল্যান ডাউনলোড, যদি আপনি আবেদনের সময় ভুল ছবি আপলোড করেন তাহলে কিভাবে আপনার ছবি পরিবর্তন করবেন এবং মোবাইল নম্বর পরিবর্তন করবেন। মোবাইল এসএমএসের মাধ্যমে আবেদন ফি কিভাবে পাঠাবেন? আবেদন ফি জন্য টেলিটক এসএমএস নির্দেশ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সকল শর্টকোড এবং প্রশ্নের ধরণ।

Admission Test Date

Online Application Start: 8th March 2021
Deadline of Application:  
31 March 2021
Admit Card Download: One week before the admission test
Admission Test Result: After 2/3 days of exam.

Also Check: All Public University Admission Notice 2021

Application Process


ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি ২০২০-২১। ডাবি ভর্তি বিজ্ঞপ্তি 2021. ডাবি কা ইউনিট অনলাইনে আবেদন করুন। ডাবি খা ইউনিট অনলাইনে আবেদন করুন। ডাবি গা ইউনিট অনলাইনে আবেদন করুন। ডাবি গা ইউনিট অনলাইনে আবেদন করুন। ডাবি চা ইউনিট অনলাইনে আবেদন করুন। DU A B C D E ইউনিট অনলাইনে ভর্তির জন্য আবেদন করে ।.eis.du.ac.bd।

ডাবি ভর্তি পরীক্ষার তারিখ
কা ইউনিট: (বিজ্ঞান) - 01 অক্টোবর 2021
খ ইউনিট: (মানবিক) - 02 অক্টোবর 2021
গা ইউনিট: (বিজনেস স্টাডিজ) - 22 অক্টোবর 2021
গা ইউনিট: (সবার জন্য) - 23 অক্টোবর 2021
চা ইউনিট: (সাধারণ জ্ঞান) এবং (চারুকলা) - 09 অক্টোবর 2021

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি সেশনের সাধারণ বিজ্ঞপ্তি 2020-21 স্নাতক সম্মান সকল অনুষদের ১ ম বর্ষ। অনলাইনে আবেদন শুরু হবে 8 ই মার্চ 2021 এবং সময়সীমা 31 মার্চ 2021। ভর্তির ফলাফল এক সপ্তাহের মধ্যে প্রতিটি পরীক্ষার পরে প্রকাশ করা হবে।


ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা 21 মে থেকে শুরু হয়ে 5 জুন 2021 পর্যন্ত শুরু হয়। Www admission.eis.du.ac.bd এর মাধ্যমে অনলাইনে আবেদন

আপনি জানেন কোভিড -১ to এর কারণে এই বছর এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। তাই এই বছরের পরীক্ষা ভিন্ন জায়গায় এবং কিছু পরিবর্তন সহ অনুষ্ঠিত হবে। এছাড়াও, জিপিএ প্রয়োজনীয়তার পরিবর্তন হবে। পরীক্ষার নম্বরটি 200 থেকে 100 নম্বর পর্যন্ত কেটে যায়। পরীক্ষাটি আগের বছরের মতোই এমসিকিউ হবে। আপনি 2021 ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার বিজ্ঞাপনে আরো তথ্য পাবেন।

 


DU Minimum GPA


কা ইউনিট সায়েন্স, বায়োলজি, ফার্মেসি, আর্থ অ্যান্ড এনভায়রনমেন্ট সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি, সংশ্লিষ্ট ইনস্টিটিউট সায়েন্স অ্যান্ড এগ্রিকালচারাল সায়েন্সের অধীনে।

কেএ ইউনিটের ন্যূনতম জিপিএ: প্রার্থীদের অবশ্যই 8.00 জিপিএ থাকতে হবে (আলাদাভাবে এসএসসি বা এইচএসসি 3.50 জিপিএ থাকতে হবে)

খ ইউনিটের ন্যূনতম জিপিএ: ইউনিট ন্যূনতম জিপিএ: প্রার্থীদের অবশ্যই 7.00 জিপিএ থাকতে হবে (আলাদাভাবে এসএসসি বা এইচএসসি জিপিএ 3.00 থাকতে হবে)

গা ইউনিটের ন্যূনতম জিপিএ: প্রার্থীদের অবশ্যই জিপিএ .5.৫০ থাকতে হবে (আলাদাভাবে এসএসসি বা এইচএসসি 3.5.৫০ এর জিপিএ থাকতে হবে)।

গা ইউনিটের ন্যূনতম জিপিএ: প্রার্থীদের অবশ্যই 7.00 জিপিএ থাকতে হবে (আলাদাভাবে এসএসসি বা এইচএসসি 3.00 জিপিএ থাকতে হবে)। কিন্তু বিজ্ঞান ও ব্যবসার শিক্ষার্থীদের অবশ্যই তাদের বিভাগীয় জিপিএ অনুসরণ করতে হবে।

চা ইউনিটের ন্যূনতম জিপিএ: প্রার্থীদের অবশ্যই জিপিএ .5.৫০ থাকতে হবে (আলাদাভাবে এসএসসি বা এইচএসসি 3..০০ জিপিএ থাকতে হবে)।

ডাবি অ্যাডমিট কার্ড, সিট প্ল্যান ডাউনলোড
এটি একটি বড় প্রশ্ন যে কখন Uাবির প্রবেশপত্র এবংডাবির আসন পরিকল্পনা প্রকাশ করা হবে ইউনিট-ভিত্তিক? ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার আসন পরিকল্পনা ডাউনলোড করুন www.edu.ac.bd- এ অফিসিয়াল সাইট admission.eis.du.ac.bd ডাউনলোড করুন। DU Ka ইউনিট সিট প্ল্যান 2021. DU Kha ইউনিট সিট প্ল্যান 2021. DU গা ইউনিট সিট প্ল্যান 2021। DU গা ইউনিট সিট প্ল্যান 2020 ডাউনলোড www admission.eis.du.ac.bd। পাশাপাশি এই সাইটে bdteletalk.com।

ডাবি  ভর্তির ফলাফল
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফলাফল 2021. DU Ka ইউনিটের ফলাফল 2021. DU Kha ইউনিটের ফলাফল 2021 ডাবি ভর্তি পরীক্ষার ফলাফল কবে প্রকাশিত হবে? কিভাবে ডাবির প্রবেশপত্র এবং আসন পরিকল্পনা ডাউনলোড করবেন? এসএমএস নির্দেশ দিয়ে অনলাইনে আবেদনের পদ্ধতি।

উপসংহার
অবশেষে, আপনি 2020-21ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি সংক্রান্ত সমস্ত তথ্য পেয়েছেন। আবেদন, প্রবেশপত্র, আসন পরিকল্পনা Dhakaাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তির ফলাফল ২০২১। মন্তব্য

Post a Comment

0 Comments