৮ ব্যাংক কর্মকর্তা চাকরির সার্কুলার 2021, পরীক্ষা তারিখ, প্রবেশপত্র, আসন পরিকল্পনা | 8 Bank Officer Job Circular 2021

৮ ব্যাংক কর্মকর্তা চাকরির সার্কুলার 2021, পরীক্ষা তারিখ, কার্ড, আসন বিন্যাস ডাউনলোড মানা। বাংলাদেশ ব্যাংকের ৮ ব্যাংক কর্মকর্তা কাজ সার্কুলারগুলি 2021 eRecruitment BB সংস্থা আবেদনপত্র বিডি প্রকাশ করেছে। অফিসার পদের জন্য সংযুক্ত 8 ব্যাংকের ক্যারিয়ার বিজ্ঞপ্তি 2021। মোট খালি পদ 2478 টি। অফিসার আট ব্যাংক (বছর 2019) এর (সাধারণ) যোগ্য প্রার্থী 13 মার্চ 2021 eRecruitment BB সংস্থা বিডি দ্বারা প্রযোজ্য হতে পারে। এই 8 ব্যাঙ্ক অফিসার চাকরির বিজ্ঞপ্তি 2021 এবং আবেদন প্রক্রিয়া সম্পর্কিত বিস্তারিত তথ্য দেখুন।

8 Bank Officer Job Circular 2021


অতএব, Banglad টি ব্যাংক / আর্থিক প্রতিষ্ঠানে প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে নিচের সংখ্যক শূন্যপদ পূরণ করার জন্য প্রকৃত বাংলাদেশী নাগরিকদের থেকে অনলাইন আবেদন আহ্বান করা হচ্ছে, যারা ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্য। www erecruitment bb org bd অনলাইনে 8 ব্যাঙ্ক অফিসার চাকরির বিজ্ঞপ্তি 2021
পদের সংখ্যা ২78 - 3 এবং বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন - 27)

বেতন স্কেল: জাতীয় বেতন স্কেল 2015 টাকা 16000-1800-1840 ——— 38640 স্কেল এবং অন্যান্য নিয়ম অনুযায়ী প্রদেয় অন্যান্য সুবিধা।

Educational Qualifications


ক) স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অথবা চার বছরের জন্য স্নাতক / স্নাতক (সম্মান) ডিগ্রি থাকতে হবে।

খ) মাধ্যমিক স্কুল সার্টিফিকেট / সমমান এবং উন্নত স্তরের পরীক্ষায় ন্যূনতম 01 (এক) তে প্রথম বিভাগ / শ্রেণি থাকতে হবে। গ্রেডিং পদ্ধতির ফলাফলে সরকারি নীতি প্রযোজ্য হবে।

গ) কোন পর্যায়ে তৃতীয় বিভাগ/শ্রেণী গ্রহণ করা হবে না।

D) 02/06/2009 এবং 02/03/2010 তারিখের শিক্ষা মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তি অনুযায়ী গ্রেডিং পদ্ধতিতে প্রকাশিত ফলাফলের ক্ষেত্রে শিম/শাই 11/5-1 (অংশ)/582 এবং শিম / শাই 11 / 19-1 / 2017/174। বর্তমান প্রচলিত জিপিএ বা, আগের সিজিপিএ এবং দ্বিতীয় বিভাগ / শ্রেণীর বিপরীতে সিজিপিএ নির্ধারণ করবে।

Date and time


Online Application Date: 23 February 2021
Deadline of Application: 11 March 2021


 অবশেষে, আমরা 8 ব্যাঙ্ক অফিসার নিয়োগ MCQ পরীক্ষার তারিখ, আসন পরিকল্পনা, প্রবেশপত্র ডাউনলোডের তারিখ এবং সময় প্রকাশ করব। পাশাপাশি অন্যান্য পোস্টে ভাইভা শিডিউল। সুতরাং, প্রার্থীরা এই 8 ব্যাঙ্ক অফিসারের চাকরির বিজ্ঞপ্তি সম্পর্কিত সমস্ত তথ্য পাবেন।


বয়স (01/03/2020 পর্যন্ত):


ক) মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধীদের সন্তান ছাড়া সব প্রার্থীর ক্ষেত্রে সর্বোচ্চ 30 বছর।

খ) মুক্তিযোদ্ধা এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের সন্তানদের ক্ষেত্রে সর্বোচ্চ 32 বছর।


Last date and time for submission of application and payment of fees: 11/03/2021, 11.59 pm.


 পেমেন্ট যাচাই করুন (প্রিপেইড পদ্ধতি) এবং ট্র্যাকিং পৃষ্ঠা সংগ্রহ শেষ তারিখ এবং সময়: 14/03/2021, 11.59 pm।

আবেদন ফি: ফেরতযোগ্য নয় 200 / -টাকা। ডাচ বাংলা ব্যাংক লিমিটেডের পেমেন্ট গেটওয়ে 'রকেট' -এর মাধ্যমে আবেদনকারীকে তার নিজস্ব বা এজেন্ট অ্যাকাউন্ট ব্যবহার করে ফি দিতে হবে।



.

Application Procedure


অনলাইন নিবন্ধন
যাইহোক, শুধুমাত্র বাংলাদেশ ব্যাংকের কর্মসংস্থান সংক্রান্ত ওয়েবসাইট (https://erecruitment.bb.org.bd) এর নির্ধারিত টেবিল পূরণ করে আপনাকে নিবন্ধন করে অনলাইনে আবেদন করতে হবে। আবেদন জমা দেওয়ার জন্য বিস্তারিত শর্তাবলী eRecruitment bb org bd এর বিজ্ঞাপনে পাওয়া যাবে।

সিভি আইডি নং: বাংলাদেশ ব্যাংকের সিস্টেমে ইতিমধ্যে নিবন্ধিত প্রার্থীদের বিদ্যমান সিভি আইডি নং। এবং পাসওয়ার্ড ব্যবহার করে। আবেদন জমা দিতে হবে। যখন নতুন প্রার্থীরা অনলাইনে তাদের রেজিস্ট্রেশন সম্পন্ন করবেন, একটি সিভি আইডি নং এবং একটি পাসওয়ার্ড পাবেন যা eRecruitment bb org bd এ ৮ ব্যাঙ্ক অফিসার চাকরির বিজ্ঞপ্তি 2021 এর ভবিষ্যতে ব্যবহারের জন্য সংরক্ষণ করতে হবে।

প্রার্থীর বিবরণ: প্রার্থীর নাম, পিতার এবং মাতার নাম এসএসসি বা সমমানের শংসাপত্র অনুযায়ী অনলাইন আবেদনে লিখতে হবে।

প্রার্থীর বর্তমান ঠিকানা: প্রার্থীর বর্তমান ঠিকানা এবং যে ঠিকানা তিনি চাকরির চিঠি পেতে চান তা এই ৮ ব্যাঙ্ক অফিসার চাকরির বিজ্ঞপ্তি 2021 এর বর্তমান ঠিকানা হিসাবে উল্লেখ করা উচিত।

সম্মিলিত ব্যাংকের চাকরির বিজ্ঞপ্তি
প্রার্থীর স্থায়ী ঠিকানা: ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, পৌরসভার মেয়র / ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত জাতীয়তা সনদে উল্লেখিত স্থায়ী ঠিকানা অনুযায়ী প্রার্থীর স্থায়ী ঠিকানা উল্লেখ করতে হবে। যাইহোক, অবিবাহিত মহিলা প্রার্থীরা আবেদনপত্র জমা দেওয়ার পর বিয়ে করলে যথাযথ প্রমাণ সাপেক্ষে তাদের স্বামীর স্থায়ী ঠিকানার পক্ষে তাদের স্থায়ী ঠিকানা পরিবর্তন করতে পারেন।

ছবি: পূর্বে নিবন্ধিত প্রার্থীরা একটি বিদ্যমান ছবি ব্যবহার করতে পারেন। যাইহোক, নতুন প্রার্থীকে অবশ্যই একটি নির্ধারিত এলাকায় 600 × 600 পিক্সেল এবং ফাইলের আকার 100 KB এর বেশি নয় এমন একটি রঙিন ছবি (সাদা ব্যাকগ্রাউন্ড সহ) স্ক্যান করে আপলোড করতে হবে। ছবি তোলার সময় মুখ ও কানে cover  রাখবেন না। কালো এবং সাদা ছবি এবং অনানুষ্ঠানিক ছবি আপলোড করা সরাসরি প্রার্থিতা বাতিল হিসাবে বিবেচিত হবে।

স্বাক্ষর: 300 × 80 পিক্সেলের বেশি এবং 60 কেবি ফাইলের আকারের প্রার্থীদের নির্দিষ্ট স্থানে স্ক্যান করে আপলোড করতে হবে। ERecruitment bb org bd এ স্বাক্ষর সাদা কাগজে কালো কালিতে থাকতে হবে।

8 Bank Career Notice 2021



প্রাপ্ত ডিগ্রির ফলাফলের তারিখ: পরীক্ষা নিয়ন্ত্রক কর্তৃক প্রকাশিত প্রাসঙ্গিক ডিগ্রি ফলাফলের ফলাফল প্রকাশের তারিখ অবশ্যই উল্লেখ করতে হবে।

বিদেশী ডিগ্রিধারী প্রার্থীরা: যদি প্রার্থী '0 লেভেল এবং' এ 'লেভেল পাস করে থাকে, তাহলে দেশের সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড কর্তৃক ইস্যু করা সমতুল্য সার্টিফিকেট এবং যদি একটি বিদেশী বিশ্ববিদ্যালয় থেকে প্রাপ্ত ডিগ্রী, ডিগ্রী এবং সমমানের সার্টিফিকেট অনুযায়ী ফলাফল সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয় / বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন / শিক্ষা মন্ত্রণালয় দ্বারা জারি করা। বিভাগ / জিপিএ / সিজিপিএ (রেফারেন্স সহ) তথ্য অবশ্যই মৌখিক পরীক্ষার সময় চেকিং বোর্ডের কাছে উপস্থাপন করতে হবে। অন্যথায়, মৌখিক পরীক্ষা নেওয়া হবে না।

অর্ডার অফ প্রেফারেন্স: অনলাইনে 8 ব্যাংকের চাকরির বিজ্ঞপ্তি 2021 এ, প্রার্থীদের নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লিখিত প্রতিটি প্রতিষ্ঠানের কথা বিবেচনা করে প্রতিষ্ঠানের পছন্দক্রম নির্ধারণ করতে হবে। চূড়ান্ত মনোনীত প্রার্থীরা তাদের যোগ্যতা অনুসারে শূন্যপদ এবং অনলাইন আবেদনে উল্লেখযোগ্য অগ্রাধিকার আদেশ অনুসারে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে পোস্ট করবেন। আবেদনপত্র জমা দেওয়ার পর প্রয়োগকৃত প্রতিষ্ঠানের অগ্রাধিকার আদেশ কোন অবস্থাতেই পরিবর্তনযোগ্য নয়।

আবেদন ফি প্রদানের পদ্ধতি
আবেদন ফি প্রদানের পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জানার জন্য https: // erecruitment bb.org.bd/onlineapp rocketpreepay.pdf ভিজিট করতে হবে। ডাচ বাংলা ব্যাংক লিমিটেডের পেমেন্ট গেটওয়ে ‘রকেট’ এর প্রিপেইড বা তাত্ক্ষণিক পেমেন্ট পদ্ধতি ব্যবহার করে ফি পরিশোধ করা যাবে।

প্রিপেইড পদ্ধতি

ফলস্বরূপ, রকেট অ্যাপস বা ম্যানুয়াল উভয় ফি প্রদানের জন্য বিলার আইডি হিসেবে ব্যাংকার্স সিলেকশন। কমিটি সচিবালয় বা 499 নির্বাচন করুন। পরবর্তীতে, সংশ্লিষ্ট জব আইডি নং, নিজস্ব সিভি আইডি নং (হাইফেন (-) এর প্রথম অংশে পার্ট 1 এর আগে, ফি দিতে হবে ফি পরিমাণ সহ প্রয়োজনীয় তথ্য ব্যবহার করে। যাচাইকরণ সম্পন্ন করতে হবে।

তাত্ক্ষণিক অর্থ প্রদানের পদ্ধতি

অবশ্যই, আবেদনের সময় বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইট eRecruitment bb org bd- এর পেমেন্ট অপশন থেকে ঝটপট। যদি আপনি পেমেন্ট নির্বাচন করেন, প্রার্থী সরাসরি রকেটের একটি লিঙ্ক পাবেন। লিঙ্কের মাধ্যমে রকেট অ্যাকাউন্ট থেকে ফি পরিশোধ করার পর, আপনি মোবাইলের মেসেজ অপশনে ওয়ান টাইম পাসওয়ার্ড (ওটিপি) পাবেন। প্রার্থীকে নির্ধারিত সময়ের মধ্যে লিঙ্কের নির্দিষ্ট ক্ষেত্রে প্রাপ্ত ওটিপি রেখে পেমেন্ট ভেরিফাই সম্পন্ন করতে হবে।

পেমেন্ট যাচাই করুন: প্রিপেইড পদ্ধতিতে, প্রার্থীদের ফি প্রদানের পরে, তাদের TxnID বাংলাদেশ ব্যাংকের ই-নিয়োগ সাইটের নির্দিষ্ট ক্ষেত্রে রসিদ রেখে পেমেন্ট যাচাইকরণ সম্পন্ন করতে হবে। তাত্ক্ষণিক পেমেন্ট পদ্ধতিতে, প্রার্থীদের আলাদাভাবে পেমেন্ট যাচাই করার প্রয়োজন নেই।

ট্র্যাকিং পৃষ্ঠা সংগ্রহ
পেমেন্ট ভেরিফাই সম্পন্ন হওয়ার পর, প্রার্থী ট্র্যাকিং আইডি নং 1 ট্র্যাকিং পেজ দেবে। ট্র্যাকিং পৃষ্ঠাটি ভবিষ্যতে ব্যবহারের জন্য সংরক্ষণ করতে হবে। শুধুমাত্র ট্র্যাকিং পেজ সেভ করেই প্রার্থীর আবেদন সম্পূর্ণ বলে বিবেচিত হবে। ট্র্যাকিং পৃষ্ঠার একটি ডুপ্লিকেট কপি নির্ধারিত সময়ের পরে কোন মূল্যে প্রদান করবে না।

প্রার্থীর নাম, পিতার এবং মায়ের নাম, স্থায়ী জেলা, জন্ম তারিখ, ছবি, স্বাক্ষর এবং অন্যান্য তথ্য খুব সাবধানে এবং নির্ভুলভাবে অনলাইন আবেদন পূরণ করতে হবে। আবেদনে প্রদত্ত সামগ্রিক তথ্য, ছবি, স্বাক্ষর ইত্যাদি যাচাই সাপেক্ষে, প্রাথমিকভাবে যোগ্য প্রার্থীরা পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেখাবে।

Announcement


প্রাথমিকভাবে, যোগ্য প্রার্থীদের ভর্তি ও বাছাই পরীক্ষার তারিখ সংক্রান্ত বিজ্ঞপ্তি যথাসময়ে বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে এবং দৈনিক জাতীয় পত্রিকায় প্রকাশ করা হবে। উল্লেখ্য যে, বাংলাদেশ ব্যাংকের তরফে এসএমএস/ই-মেইল/ফোন/চিঠি বা অন্য কোনো মাধ্যমে এই 8 ব্যাঙ্ক অফিসার চাকরির বিজ্ঞপ্তি 2021-এর প্রার্থীদের জানানোর জন্য কোনো তথ্য পাঠানো হবে না।

Exam Notice


ব্যাঙ্কের নিয়ম অনুসারে, প্রার্থীদের বাছাই পরীক্ষা এবং মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে 8 ব্যাঙ্ক অফিসারের চাকরির বিজ্ঞপ্তি 2021। প্রার্থীদের অনলাইনে আবেদন করার সময় কোনও নথি পাঠাতে হবে না। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা অনলাইনে আবেদনে প্রদত্ত প্রতিটি তথ্যের অনুকূলে উপযুক্ত শংসাপত্র জমা দেবে।

অনলাইনে আবেদনে প্রার্থীর প্রদত্ত তথ্যের যথার্থতা যাচাইয়ে যদি কোন প্রমাণ পাওয়া যায়, তাহলে সে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেবে না। অ্যাডমিট কার্ড ডাউনলোড বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ব্যাংক কর্তৃপক্ষ। পরীক্ষার তারিখ এবং আসন পরিকল্পনা পরে বাংলাদেশের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

প্রবেশপত্র

তাছাড়া, মৌখিক পরীক্ষা শেষে প্যানেল তৈরিতে কোনো ত্রুটি পরিলক্ষিত হলেও প্রার্থী প্যানেলে অন্তর্ভুক্ত হবে না। চাকরি চাওয়া প্রার্থীদের অবশ্যই তাদের নিয়োগকারী কর্তৃপক্ষের পূর্বানুমতি দিয়ে আবেদন করতে হবে এবং Bank ব্যাংকের অফিসার চাকরির বিজ্ঞপ্তি প্রকাশের দিন অনুমোদনের একটি অনুলিপি দেখাতে হবে।

Admit Card download from 25 August to 15 September 2021.


 নিয়োগ প্রক্রিয়ায় সর্বশেষ সরকারি নীতি এবং কোটা সংক্রান্ত অন্যান্য নিয়ম -কানুন অনুসরণ করা হবে। সংশ্লিষ্ট ব্যাংক / আর্থিক প্রতিষ্ঠান প্রার্থীদের নিয়োগ দেবে কিনা তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার অধিকার সংরক্ষণ করে।

Post a Comment

0 Comments