41 তম বিসিএস ফলাফল, এমসিকিউ প্রিলি ফলাফল, লিখিত পরীক্ষার তারিখ

 ৪১ তম বিসিএস ফলাফল, এমসিকিউ প্রিলি ফলাফল, লিখিত পরীক্ষার তারিখ লকডাউনের পরে প্রকাশিত হবে publish 41 বিএসসি পরীক্ষার তারিখ এবং আসন পরিকল্পনা ডাউনলোড। বিপিএসসি টেলিটক প্রবেশপত্র। কর্তৃপক্ষ ৪১ তম বিএসসি এমসিকিউ পরীক্ষার তারিখটি ১৯২১ সালের ২১ মার্চ প্রকাশিত হয়েছে। বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন বিপিএসসি টেলিটক আবেদন করে। 41 তম বিএসসির প্রবেশপত্র ডাউনলোড করুন www.BSc.teletalk.com.bd। 41 তম বিসিএসের আসন পরিকল্পনা, এমসিকিউ ফলাফল। লিখিত পরীক্ষার আসন পরিকল্পনা। 41 বিএসসি লিখিত পরীক্ষার ফলাফল এবং ভিভা শিডিয়ুল। বিপিএসসি টেলিটক ৪১ তম বিএসসি পরীক্ষার সিলেবাস, পরীক্ষা পদ্ধতি এবং অন্যান্য নির্দেশাবলী। আমরা এখানে 41 তম বিএসসি পরীক্ষা 2021 সম্পর্কে ধাপে ধাপে প্রতিটি লিখব।

41st BSC Admit Card

খুব সম্প্রতি বিপিএসসি অনলাইনে 41 তম বিএসসি বিজ্ঞপ্তি 2021 প্রকাশ করেছে। আমি মনে করি, ইতিমধ্যে আপনি বিভিন্ন ওয়েবসাইটের পাশাপাশি বিপিএসসি টেলিটকের অফিসিয়াল ওয়েবসাইট www.BSc.teletalk.com.bd তে বিজ্ঞপ্তি বিশদ পেয়েছেন। সুতরাং, এখানে আমরা প্রায় 41 তম বিএসসির অন্যান্য কার্যক্রম যেমন অ্যাডমিট কার্ড ডাউনলোড, এমসিকিউ পরীক্ষার তারিখ, এমসিকিউ পরীক্ষার ফলাফল, লিখিত পরীক্ষার তারিখ এবং সময়, আসন পরিকল্পনা, 41 তম বিএসসি লিখিত পরীক্ষার ফলাফল আপডেট করব। এছাড়াও, ভিভা ভোস তারিখ এবং সময় ভিভা ফলাফলের সাথে।

বলতে হয় যে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের একটি বিশুদ্ধরূপে আইনি 1972 সালে প্রতিষ্ঠিত প্রতিষ্ঠান কমিশন বাংলাদেশ সরকারের খাতে সরকারি কর্মচারী স্বেচ্ছাকৃত নিয়োগ জন্য সরাসরি দায়ী নয়। এটি বাংলাদেশের সংবিধানের দ্বিতীয় খণ্ডের দ্বিতীয় খণ্ডের ১৩ 13 ধারা দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল। সিভিল সার্ভিসে ভর্তির জন্য আবেদনকারীদের শিক্ষাগত কর্মক্ষমতা, পেশাগত যোগ্যতা এবং পেশাদার দুর্বৃত্তির মান নির্ধারণ ও পরিচালনা করার ক্ষমতা দিয়ে এটিকে ক্ষমতা দেওয়া হয়।

41st BCS Exam Date


অনলাইন আবেদন শুরু হয় 5 ই ডিসেম্বর 2019 এ started
আবেদনের শেষ সময় 2020 জানুয়ারী।
পরীক্ষার তারিখ: 1921 মার্চ
মোট শূন্যস্থান: 2166



41st BCS Preliminary Exam Syllabus And Marks Distribution


বাঙালি 35 নম্বর
ইংরেজি 35 নম্বর
বাংলাদেশ বিষয়ক ৩০ টি চিহ্ন
আন্তর্জাতিক বিষয়াদি 20 চিহ্ন
সাধারণ জ্ঞান 15 চিহ্ন
গণিত 15 নম্বর
কম্পিউটার সাক্ষরতা 15 নম্বর
মানসিক দক্ষতা / ধারণাগত 10 নম্বর
ভূগোল এবং অন্যান্য 10 চিহ্ন

Written Exam Marks


ইংরেজি প্রথম + + দ্বিতীয় অংশ = 100 + 100 = 200 মার্কস
ইংরেজি প্রথম + + দ্বিতীয়ত Pape, = R 100 + 100 = 200 মার্কস
বাংলাদেশ বিষয়ক 2 = পার্ট 100 + 100 = 200 মার্কস
আন্তর্জাতিক বিষয়সমূহ = 100 মার্কস
সাধারণ বিজ্ঞান এবং প্রযুক্তি = 100 মার্কস
বিশ্লেষণাত্নক গণিত ও মানসিক ক্ষমতা টেস্ট = 100 মার্কস

Seat Plan Download


এই বিভাগে আপনি ৪১ তম বিসিএসের প্রবেশপত্র www.BScc.teletalk.com.bd এর মাধ্যমে ডাউনলোড করার তথ্য পাবেন। যোগ্য প্রার্থীরা প্রাথমিক [এমসিকিউ পরীক্ষার] জন্য 41 তম বিসিএসের প্রবেশপত্র ডাউনলোডের জন্য একটি এসএমএস বিজ্ঞপ্তি পাবেন। এই সময়ে, আপনার বিপিএসসি টেলিটকের অফিসিয়াল ওয়েবসাইট থেকে প্রবেশপত্রটি ডাউনলোড করা উচিত



Post a Comment

0 Comments