104 তম প্রাইজ বন্ড ড্র ফলাফল 2021 বাংলাদেশ ব্যাংক | 104th Prize Bond Draw Result 2021 Bangladesh Bank

বাংলাদেশ ব্যাংকের 104 তম প্রাইজ বন্ড ড্র ফলাফল 2021। বাংলাদেশ ব্যাংক 104 তম প্রাইজ বন্ড ড্র ফলাফল 2021 30 জুলাই 2021 তারিখে ঘোষণা করা হবে। বাংলাদেশ ব্যাংক 104 তম প্রাইজ বন্ড ড্র ফলাফল 2021 বাংলাদেশ ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইট www.bb.org.bd এ প্রচারিত হবে এবং আমরা আমাদের ওয়েবসাইটে এই ফলাফলটি ঘোষণা করব।



বাংলাদেশ ব্যাংক 104 তম পুরস্কার বন্ড ড্র ফলাফল 2021. 30 জুলাই 2021, বাংলাদেশ ব্যাংকের 104 তম পুরস্কার বন্ড ড্র ফলাফল 2021 সম্প্রচারিত হবে। বাংলাদেশ ব্যাংকের পুরস্কার বন্ড আঁকুন ফলাফল 2021 প্রোগ্রাম ঢাকা কমিশনার সম্মেলন কক্ষে সংগঠিত করা হবে। এর পরে, ফলাফলগুলি ওয়েবসাইটগুলিতে ঘোষণা করবে।

Bangladesh Bank Prize Bond Draw Result

বিডিটি। বিভিন্ন বিভাগে 100 প্রাইজ বন্ড ডিভিডেন্ড বিজয়ী পুরষ্কার বন্ডধারীদের প্রদান করা হবে। সমস্ত 39 টি সিরিজ অফার করবে এবং সমস্ত সিকোয়েন্সের সমান পুরষ্কার রয়েছে। সমস্ত অনুক্রমের 1 ম থেকে 5 তম এবং বর্তমানে পুরষ্কার রয়েছে।

 
আপনার যদি পর্যাপ্ত টাকা থাকে এবং ঝুঁকি নিতে সক্ষম হন তবে আপনার জন্য স্টোক মার্কেট উন্মুক্ত। এর জন্য আপনার কেবলমাত্র একজন সুবিধাভোগী মালিকের অ্যাকাউন্ট প্রয়োজন। আপনার শেয়ারের বাজার মূল্য বৃদ্ধি না হওয়া পর্যন্ত অপেক্ষা করার চেয়ে সুপরিচিত ও বিশ্বস্ত সংস্থার কাছ থেকে কিছু ভাগ কিনুন। আপনার আরও কিছু উপায় আছে। আপনি সঞ্চিতাপাত্র কিনতে পারেন, এটি ভাল লাভ করে কিন্তু সরকার সকলের কাছে সঁচাচাত্রা বিক্রি করে না।


প্রথম থেকে পঞ্চম পুরস্কারের তালিকা:



 
  1. পুরস্কার বন্ডের প্রথম পুরস্কার: বিডিটি। প্রতিটি সিরিজের জন্য 6 লক্ষ
  2. পুরস্কার বন্ডের দ্বিতীয় পুরষ্কার: বিডিটি। প্রতিটি সিরিজের জন্য 6 লক্ষ এবং 25 হাজার
  3. পুরস্কার বন্ডের তৃতীয় পুরস্কার: বিডিটি। প্রতিটি সিরিজের জন্য 1 লক্ষ
  4. পুরস্কার বন্ডের চতুর্থ পুরস্কার: বিডিটি। 50 প্রতিটি সিরিজের জন্য হাজার
  5. পুরস্কার বন্ডের পঞ্চম পুরষ্কার: বিডিটি। প্রতিটি সিরিজের জন্য 10 হাজার

What is Prize Bond ?

অর্থ সাশ্রয়ের প্রবণতা বাড়াতে, জাতীয় সঞ্চয় বিভাগ ১৯ .২ সালে "বাংলাদেশ প্রাইজ বন্ড" নামে প্রাইজ বন্ড চালু করে। পুরস্কার বন্ডকে লটারি বন্ডও বলা হয়। যে কোনও লোক প্রাইজ বন্ড লটারির টিকিট কিনতে পারবেন। এই লটারির টিকিট সেই ধরণের লটারি নয়, কোন ধরণের লটারি ‘ক্রিয়া উন্নয়ন তাহাবিল’ শিরোনামের সাথে বাজারে বিক্রি করত “জোড়ী লইগা যায়” !!! একজন ব্যক্তি যে কোনও সময় সহজেই প্রাইজ বন্ডকে অর্থের মধ্যে স্থানান্তর করতে পারবেন, উভয়ই স্থানান্তর ও কেনা সমস্ত বাংলাদেশ ব্যাংকের নগদ অফিস, বাণিজ্যিক ব্যাংক এবং পোস্ট অফিস থেকে করা যায়।

When the draw held?

বাংলাদেশ ব্যাংক প্রাইজ বন্ড ড্র ফলাফল প্রতি বছর 31 জানুয়ারী, 30 এপ্রিল, 30 জুলাই, এবং 31 অক্টোবর নিম্নলিখিত তারিখে অনুষ্ঠিত হয়। প্রতিটি সিরিজে 1000000 প্রাইজ বন্ড রয়েছে এবং প্রায় 26 টি সিরিজ রয়েছে। যদি কোনও প্রাইজ বন্ড নম্বর জয়লাভ করে তবে প্রতিটি সিরিজে এই নম্বর থাকা সমস্ত পুরষ্কার বন্ডগুলিও জয়ী হয়।

কীভাবে পুরষ্কারের টাকা সংগ্রহ করবেন


যদি আপনি প্রাইজ বন্ড লটারি ড্র বিজয়ী হন তবে আপনাকে ব্যাঙ্ককে জানাতে হবে এবং ব্যাংক আপনাকে ফর্ম দেবে তার চেয়ে বেশি। ফর্মটি পূরণ করার পরে, আপনি 2 মাসের মধ্যে পুরস্কারের অর্থ পাবেন। আপনার পুরস্কারের টাকার উপর আপনাকে 20% কর দিতে হবে।

বর্তমানে, সরকার বাংলাদেশের, যাতে সঞ্চয়ী উৎসাহিত করার জন্য, 100 প্রতিটি অভিহিত মূল্য সঙ্গে প্রাইজ বন্ড অফার করছে। শিশুসহ যে কোনও বাংলাদেশি যে কোনও পরিমাণ বন্ড কিনতে পারবেন। কেবলমাত্র সেই পুরষ্কার বন্ড, যার জারির তারিখ ড্র হওয়ার তারিখের কমপক্ষে 60 দিন পূর্বে, সেই অঙ্কনের জন্য যোগ্য। আপনি যে কোনও ব্যাংক এবং পোস্ট অফিসের যে কোনও শাখায় প্রাইজ বন্ড কিনতে এবং বিক্রয় করতে পারবেন। এছাড়া বাংলাদেশ ব্যাংক 104 তম প্রাইজ বন্ড ড্র ফলাফল 2021 সম্পর্কে আপনার যদি কোন প্রশ্ন থাকে তবে নীচে মন্তব্য করুন বা ফেসবুকের মাধ্যমে আমাদের বার্তা দিন।

Post a Comment

0 Comments